ঢাকাWednesday , 7 February 2024
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচংয়ে ইফা’র উদ্যোগে শিশু-কিশোর ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতা-সনদ ও পুরষ্কার বিতরণ

Link Copied!

উপজেলা পর্যায়ে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে শিশু-কিশোর ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতা-সনদ ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার বেলা ১১টায় উপজেলা পরিষদ হলরুমে এসব অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মাহবুবুর রহমান এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিদের মধ্যে পুরষ্কার তোলে দেন হবিগঞ্জ-২ বানিয়াচং-আজমিরীগঞ্জ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েল।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে এমপি ময়েজ উদ্দিন শরীফ রুয়েল বলেন, প্রথমে স্মরণ করছি স্বাধীনতার স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠাতা করেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে বাংলাদেশ নামক এই দেশটি লাল সবুজের পতাকা ও নিজস্ব মানচিত্র পেয়েছে। ইসলাম একটি শান্তির ধর্ম।

ইসলাম ধর্ম আমাদের সকল মুসলমানদেরকে সম্মানিত করেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিলেন বাংলাদেশে জাতি বর্ণ নির্বিশেষে এক সাথে বসবাস করবে। মহান আল্লাহ পাকের দিক নিদের্শনা গুলি ও নবী রাসূলের সূন্নত গুলি সঠিক ভাবে পালন করবে এই জন্য তিনি ইসলামিক ফাউন্ডেশন তৈরী করে ছিলেন।

তিনি আরো বলেন, আজকে যারা বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে বিজয়ী হয়েছেন আমি আশা করি তোমরা ভবিষ্যৎ এর চেয়ে আরো ভালো করবে। তাই লেখা পড়ার কোন বিকল্প নেই। মেধা অন্বেষণে সব সময় নিজেদেরকে বিলিয়ে দিতে হবে। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বানিয়াচং ১নং উত্তর-পূর্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান খান। অনুষ্ঠানে বিভিন্ন মাদ্রাসা,স্কুল হতে শিক্ষক শিক্ষিকা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। পরে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরষ্কার তোলে দেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ।