ঢাকাবৃহস্পতিবার , ৬ আগস্ট ২০২০

বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং অ্যাসোসিয়েশন (বিআইএ) এর মাধবপুর উপজেলা কমিটি গঠিত

অনলাইন এডিটর
আগস্ট ৬, ২০২০ ১:০৪ অপরাহ্ণ
Link Copied!

মাধবপুর প্রতিনিধি : বাংলাদেশের সকল ইঞ্জিনিয়ারদের বর্তমান ও ভবিষ্যৎ এর কথা চিন্তা করে সকল ইঞ্জিনিয়ারদের সমন্বয়ে গঠিত হয়েছে বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং অ্যাসোসিয়েশন (বিআইএ)।

 

গত (০৫ আগষ্ট) বেলা ৩ ঘটিকায় মাধবপুর উপজেলাধীন আল আমিন হোটেল এন্ড রেষ্টুরেন্টে এক সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় উপস্থিত ছিলেন, বিভাগীয় সিলেট জোনের সমন্বয়ক মোঃ আহমেদ শাহিন, হবিগঞ্জ জেলা কমিটির আহবায়ক মোঃ নুরদ্দিন, সদস্য সচিব মোঃ নাঈদ আহম্মেদ।

পরে সংগঠনের লক্ষ, উদ্দেশ্য আলোচনা শেষে মাধবপুর উপজেলা কমিটির ঘোষণা করা হয়। এতে রায়হান আহম্মেদ সম্রাটকে সভাপতি, মোঃ মেশকাত সানিকে সিনিঃ সহ সভাপতি, শুভ্রাশু পাল ও মোঃ জব্বারকে সহ সভাপতি, শাহ আব্দুল হাই সোহেলকে সাধারন সম্পাদক, আফসার”জ্জামানকে যুগ্ন সাধাঃ সম্পাদক, মোঃ তারেককে সাংগঠনিক সম্পাদক, রায়হান উদ্দিনকে অর্থ সম্পাদক, শাহ মোঃ কামর”ল আমিনকে ও রফিকুল ইসলাম তুহিনকে প্রচার ও প্রকাশনা সম্পাদক, মোঃ আব্দুর রকিবকে দপ্তর সম্পাদক, রুমেন মিয়াকে তথ্য ও প্রযুক্তি সম্পাদকসহ বিভিন্ন পদে ২১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

পরে সিলেট বিভাগী জোনের সমন্বয়ক বলেন, বাংলাদেশের সকল ইঞ্জিনিয়ার গন সমান ভাবে সব সুযোগ পায়না, যেমন ইঞ্জিনিয়ারিং পাশ করে কেউ বেকার বসে আছে, আবার কেউ কেউ ইঞ্জিনিয়ারিং পাশ করে তাদের সাবজেক্ট অনুযায়ী কাজ পাচ্ছে না,আবার অনেক শিল্প কারখানায় কাজ করলেও তারা তাদের ন্যায্য পারিশ্রমিক পাচ্ছে না।

অত্র সংগঠনের প্রতিষ্ঠাতা ইঞ্জিনিয়ার আব্দুল্লা আল মামুনের প্রতিষ্ঠিত সংগঠন বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং অ্যাসোসিয়েশন এর মাধ্যমে এসব সমস্যা দূর করতেই তাদের এই সংগঠন কাজ করবে, তাদের এ সংগঠনটি একটি ইঞ্জিনিয়ারিং পরিবার হিসেবে সারা বাংলাদেশের ১৩ টি জোন সমন্বয় গঠন করে একসাথে কাজ করবে প্রয়োজন হলে তারা তাদের জোন গুলি আরো বৃদ্ধি করবে।

মাধবপুর উপজেলা কমিটির সভাপতি রায়হান আহম্মেদ সম্রাটের পক্ষ থেকে তাকে সভাপতি ও অন্যান্য সদস্যদের মনোনিত করায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে সভার সমাপ্তি ঘোষণা করেন।

Developed By The IT-Zone