ঢাকাবুধবার , ২২ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বন্যা কবলিত মানুষের পাশে আনসার ও ভিডিপি

স্টাফ রিপোর্টার
জুন ২২, ২০২২ ৩:১৬ অপরাহ্ণ
Link Copied!

চলমান বন্যা পরিস্থিতিতে হবিগঞ্জ জেলার আজমিরিগঞ্জ উপজেলার সবগুলো ইউনিয়নে পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। আজমিরিগঞ্জ উপজেলাটি হাওর অঞ্চল হওয়ায় সমগ্র উপজেলাই এখন পানিতে নিমজ্জিত। বিস্তীর্ণ হাওরগুলোতে দেখা দিয়েছে খাবারের সংকট। প্রায় সব জায়গাতেই বন্যার পানি প্রবেশ করায় যান চলাচল বিঘ্নিত হচ্ছে। সেই সাথে বাড়ছে পানি। এমন মানবিক বিপর্যয়ে মানুষের পাশে দাঁড়িয়েছে জেলা আনসার ও ভিডিপি।

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালকের নির্দেশক্রমে সারা দেশে বন্যা দুর্গত মানুষের সাহায্যার্থে কাজ করছে আনসার ও ভিডিপি সদস্যগণ। তারই অংশ হিসেবে বুধবার(২২জুন) জেলার আজমিরিগঞ্জ উপজেলার বেশ কিছু ইউনিয়নে মোট ১০০ জন বন্যা দুর্গত মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, হবিগঞ্জ এর জেলা কমান্ড্যান্ট অরূপ রতন পাল।  তিনি নৌকায় করে বন্যা দুর্গত মানষদের বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ সামগ্রী পৌঁছে দেন এবং তাদের খোঁজখবর নেন।

এসময় তার সাথে উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ধ্রুব ভট্টাচার্য এবং উপজেলা আনসার কমান্ডার, ইউনিয়ন দলনেতা, দলনেত্রীসহ অন্যান্য আনসার ও ভিডিপি সদস্যগণ উপস্থিত ছিলেন।

এর আগে গত ১৯শে জুন সুনামগঞ্জ জেলার বন্যা আক্রান্ত মানুষদের মানবিক সহায়তার লক্ষ্যে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সিলেট রেঞ্জের উপ-মহাপরিচালকের উদ্যোগে হবিগঞ্জের আজমিরিগঞ্জ থেকে নৌকা ভাড়া করে সুনামগঞ্জ জেলা আনসার ও ভিডিপি কার্যালয়ে আশ্রয় নেয়া প্রায় ছয় শতাধিক মানুষের জন্য ত্রাণ সামগ্রী প্রেরণ করেছেন জেলা কমান্ড্যান্ট । এছাড়াও বানিয়াচং উপজেলায় বন্যা দুর্গতদের মাঝে জেলা আনসার ও ভিডিপি কর্তৃক ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে।

Developed By The IT-Zone