ঢাকাSunday , 15 August 2021
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হত না-এমপি মিলাদ গাজী

Link Copied!

অঞ্জন রায়,  নবীগঞ্জ প্রতিনিধিঃ নবীগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে সারাদেশের ন্যায় নবীগঞ্জ উপজেলায় জাতীয় শোক দিবস ১৫ ই আগষ্ট রবিবার সকালে বিভিন্ন অনুষ্টান মালার মধ্য দিয়ে পালন করা হয়েছে।

অনুষ্ঠান মালার মধ্যে ছিল,বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন,বৃক্ষরোপন,আলোচনাসভা,বঙ্গবন্ধুর ভাষন ও সাংস্কৃতিক প্রতিযোতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন,যুবঋন বিতরন।

 নবীগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার শেখ মহি উদ্দিনের সভাপতিত্বে এবং পজীব কর্মকর্তা শাকিল আহমদের পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন নবীগঞ্জ- বাহুবল আসনের সংসদস সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ।

ছবি : যুব ঋন তুলে দিচ্ছেন এমপি মিলাদ গাজী

এতে বিশেষ অতিথি ছিলেন নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম, ভাইস চেয়ারম্যান এডভোকেট গতি গোবিন্দ দাশ,থানার অফিসার ইনচার্জ মোঃ ডালিম আহমদ, উপজেলা  আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাইফুল জাহান চৌধুরী,যুগ্ম সম্পাদক এডভোকেট মুজিবুর রহমান কাজল,জেলা পরিষদ সদস্য এডভোকেট সুলতান মাহমুদ, নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি উত্তম কুমার পাল হিমেল,উপজেলা শিক্ষা অফিসার কাজী সাইফুল ইসলাম, ইউপি চেয়রাম্যান ইজাজুর রহমান,আলী আহমদ মুছা,মহিবুর রহমান হারুন,মুক্তিযোদ্ধা সন্তান নিজামুল চৌধুরী প্রমুখ।

অনুষ্টানের শুরুতে কোরআন তেলওয়াত করেন মাওলানা মাহবুবুর রহমান,গীতা পাঠ করেন,সুকেশ চক্রবর্ত্তী।

প্রধান অতিথির বক্তব্যে এমপি শাহ নওয়াজ মিলাদ গাজী বলেন,বঙ্গবন্ধুর জন্ম না হলে বিশ্বের মানচিত্রে বাংলাদেশের জন্ম হতো না।  তিনি সোনার বাংলাদেশ গড়ার যে স্বপ্ন নিয়ে এদেশ স্বাধীন করেছিলেন ঘাতকরা সেই স্বপ্ন বাস্তবায়ন করতে দেয়নি। ১৯৭৫ সালের ১৫ ই আগষ্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ পরিবারের ১৭ জনকে নির্মমভাব হত্যা করা হয়েছে। ভাগ্য গুনে দেশের বাহিরে থাকায় আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ছোটবোন শেখ রেহেনা বেচে ছিলেন।

বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনার  নের্তৃত্বে বাংলাদেশ এখন দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। আর কোন অশুভ শক্তি দেশের অগ্রগতি দমিয়ে রাখতে পারবে না। সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্বল দৃষ্টান্ত বাংলাদেশে  কেউ অশান্ত পরিবেশ সৃষ্টি করতে চাইলে তা বরদাশত করা হবে না। পরে যুব উন্নয়ন অফিসের উদ্যােগ ৮ জন যুবক এবং ৩ জন যুবতী নারীর মাঝে ৪ লক্ষ টাকা  যুব উন্নয়ন প্রদান ও সাংস্কৃতিক প্রতিযোগীতা ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।