ঢাকাMonday , 1 April 2024
আজকের সর্বশেষ সবখবর

প্রাউড টু বি সিলেটি ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র ইফতার মাহফিল

Link Copied!

‘আমরাও মানুষ পাঠশালায়’ ইফতার মাহফিলের আয়োজন করেছে প্রাউড টু বি সিলেটি ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে, হবিগঞ্জ শাখা। রবিবার (৩১ মার্চ) ইফতার মাহফিলে পথচারী, খেটে খাওয়া সুবিধাবঞ্চিত লোকজন অংশগ্রহণ করেন।

‘আমরাও মানুষ পাঠশালা’র প্রতিষ্ঠাতা শাহ মো: মিজানুর রহমান সোহেল জানান, পথশিশু সহ সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের খাবারের বিনিময়ে শিক্ষা কর্মসূচি দেওয়ার উদ্দেশ্যে এই প্রতিষ্ঠানটি গড়ে তোলা হয়েছে কয়েক বছর হল। প্রতিবছর রোজায় মাসব্যাপী ইফতারের আয়োজন করা হয় এখানে।

প্রতিদিনই ভাসমান মানুষ, শ্রমিকসহ বিভিন্ন শ্রেণীপেশার শত শত লোকজন ইফতারে অংশগ্রহণ করেন। এছাড়াও এখানে সেলাই প্রশিক্ষণ এর মাধ্যমে মানুষকে কর্মমুখী করে তোলা হয়। দেশ -বিদেশে অবস্থানরত সমাজের দানশীল কিছু মহৎ মানুষের সহযোগিতায় এই কর্মসূচি গুলো করা হয়ে থাকে।

প্রাউড টু বি সিলেটি ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে, হবিগঞ্জ জেলা প্রতিনিধি তোফাজ্জল সোহেল বলেন, সুবিধাবঞ্চিত শিশু ও সমাজের অনগ্রসর মানুষের জন্য গড়ে উঠা এই প্রতিষ্ঠানটি উদাহরণ হতে পারে। প্রতিষ্ঠানটির কর্ণধার ও ইফতার কর্মসূচিতে নিয়োজিত লোকজনের স্বেচ্ছাশ্রম এর মাধ্যমে মানুষের প্রতি ভালোবাসা ও দায়িত্ববোধ আমাদের অনুপ্রাণিত করে। আজকে এখানে ইফতার কর্মসূচির আয়োজনসহ উপস্থিত থাকতে পেরে আমরা আনন্দিত।

সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হাবিবুর রহমান রানা বলেন, কয়েক বছর ধরে রোজা মাসে সিলেট বিভাগের ৪ টি জেলার বিভিন্ন মাদ্রাসা ও এতিমখানায় আমরা ইফতার মাহফিলের আয়োজন করে থাকি। আজকের উন্মুক্ত আয়োজনে পথচারী, শিশু, বয়স্কসহ নানা শ্রেনী পেশার মানুষ অংশগ্রহণ করেছেন। এই আয়োজন আমাদের জন্য নতুন মাত্রা যুক্ত করলো। মানুষের কল্যাণে আমাদের কর্মকান্ড অব্যাহত থাকবে।

ইফতারে দোয়া পরিচালনা করেন, জান্নাতুল ফেরদৌস টাইটেল মাদ্রাসার অধ্যক্ষ হোসাইন আহম্মদ তাহের। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বিশিষ্ট ব্যবসায়ী মহিবুর রহমান টিপু, ব্যাংকার ও নাট্যকর্মী মুক্তাদির হোসেন, নাজিম রহমান, ইশতিয়াক আহমেদ নাহিদ প্রমুখ।