ঢাকাসোমবার , ২১ নভেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

পুনরুদ্ধার করা হলো ভূপর্যটক রামনাথ বিশ্বাসের বসতভিটা

তাপস হোম
নভেম্বর ২১, ২০২২ ৮:০৭ অপরাহ্ণ
Link Copied!

বানিয়াচঙ্গে বিশ্বখ্যাত ভূ-পর্যটক ও লেখক রামনাথ বিশ্বাসের বসতভিটা পুনরুদ্ধার করে “রামনাথ বিশ্বাস স্মৃতি পাঠাগারে”র নামে সাইনবোর্ড টাঙ্গানো হয়েছে ।

সোমবার (২১নভেম্বর) দুপুর ১২টায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ের সার্ভেয়ার মোঃ হাবিবুর রহমান,ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা রেজাউল করিম ও চেইনম্যান নূরুল আমীন উপস্থিত হয়ে খুটি দিয়ে সাইনবোর্ডটি টাঙ্গিয়ে দেন।

এ সময় বানিয়াচং থানার এসআই রাকিব হোসেনের নেতৃত্বে পুলিশের একটি টিম সেখানে উপস্থিত ছিলেন।
হবিগঞ্জ জেলা প্রশাসকের নামে রেকর্ডভূক্ত ১/১ নং খতিয়ানের ১ একর ১৬ শতাংশ ভূমি রামনাথ বিশ্বাস স্মৃতি পাঠাগারের জন্য প্রস্তাবিত ভূমি উল্লেখ করে সাইনবোর্ড টানানো হয়েছে।

বিশ্ববিখ্যাত ভূপর্যটক রামনাথ বিশ্বাসের বসতভিটা বানিয়াচং উপজেলা সদরের ২ নং উত্তর-পশ্চিম ইউনিয়নের বিদ্যাভূষন পাড়ায়। তিনি বাইসাইকেলে বিশ্বভ্রমন করেছিলেন। তার লেখা ভ্রমনবিষয়ক বই রয়েছে প্রায় ৪০টির মত।

উল্ল্যেখ্য,রামনাথ বিশ্বাসের বসতভিটা দেখতে সারাদেশ থেকেই পর্যটক,সাইক্লিস্ট ও সাংবাদিকরা আসেন কিন্তু দখলদার বাহিনীর দূর্ব্যবহার ও হামলার কারণে বাড়িটি ঘুরে না দেখতে পেরে সবাই হতাশ হয়ে ফিরে যান। সর্বশেষ গত ১২ সেপ্টেম্বর ৪ সাংবাদিক ওই বাড়িটিতে গিয়ে দখলদারদের হামলার শিকার হয়েছিলেন।

রামনাম বিশ্বাসের বসতভিটা উদ্ধার বিষয়ে বানিয়াচং উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও পদ্মাসন সিংহ বলেন, এই ভূমি আমাদের ১/১ খতিয়ানভূক্ত এই ভূমি আমাদের দখলে রয়েছে। সময় সুযোগ এবং বরাদ্ধ সাপেক্ষে এই ভূমিতে ভূপর্যটক রামনাথ বিশ্বাসের নামে স্মৃতি পাঠাগার স্থাপন করা হবে।

Developed By The IT-Zone