ঢাকাSaturday , 2 December 2023
আজকের সর্বশেষ সবখবর

পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়নে অনন্য অবদান রাখায় সাংবাদিক ইমদাদকে সম্মাননা

Link Copied!

ক্রিশ্চিয়ান এইড’র সম্মাননা পেয়েছেন দৈনিক আমার হবিগঞ্জের স্টাফ রিপোর্টার ও বানিয়াচং প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক ইমদাদুল হোসেন খান। পিছিয়ে পড়া জনগোষ্ঠীর (দলিত, প্রতিবন্ধী, হিজরা ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠী) উন্নয়নে পত্রপত্রিকায় জোরালো লেখালেখিসহ অনন্য অবদানের স্বীকৃতিস্বরূপ তাঁকে এ সম্মাননা দেয়া হয়। স্থানীয় নেতা ক্যাটাগরিতে সিলেট বিভাগ থেকে তিনি এ সম্মাননা পান।

“পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ায় সক্রিয় অংশগ্রহণ প্রকল্প”-এর আওতায় শনিবার (২ডিসেম্বর) সকালে রাজধানীর গুলশানের লকশোর হোটেলে “নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে ১৬ দিনব্যাপী পক্ষকাল উদযাপন ও উন্নয়ন অগ্রপথিক সম্মাননা” অনুষ্ঠানের আয়োজন করে ক্রিশ্চিয়ান এইড।

ক্রিশ্চিয়ান এইড’র কান্ট্রি ডিরেক্টর নুজহাত জাবিন’র সভাপতিত্বে ও প্রোগ্রাম ম্যানেজার মাহিনুর চৌধুরী বন্যার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের এনজিও বিষয়ক ব্যুরোর মহাপরিচালক শেখ মনিরুজ্জামান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সামাজিক নিরাপত্তা বিষয়ক পরিচালক ও যুগ্ম সচিব ড. মোঃ মোকতার হোসেন, ইউরোপীয় ইউনিয়নের প্রোগ্রাম ম্যানেজার (গর্ভনেন্স এন্ড রাইটস) লায়লা জেসমিন বানু। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ওয়েভ ফাউন্ডেশন, বন্ধু স্যোশাল ওয়েলফেয়ার সোসাইটি, নাগরিক উদ্যোগ ও ব্লাস্ট’র ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

অনুষ্ঠানে সারাদেশে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়নে অবদান রাখা বিভিন্ন ক্যাটাগরির ব্যক্তিবর্গকে সম্মাননা প্রদান করা হয়। তন্মধ্যে স্থানীয় নেতা ক্যাটাগরিতে সিলেট বিভাগ থেকে হবিগঞ্জের বিশিষ্ট সাংবাদিক ও সমাজকর্মী ইমদাদুল হোসেন খানকে সম্মাননা দেয়া হয়।