ঢাকাসোমবার , ১৬ মে ২০২২
আজকের সর্বশেষ সবখবর

পালিয়ে বেড়াচ্ছেন চেয়ারম্যান ধন মিয়া : নাগরিক সেবা থেকে বঞ্চিত ইউনিয়নবাসী

ইমদাদুল হোসেন খান,বানিয়াচং
মে ১৬, ২০২২ ৯:০৮ অপরাহ্ণ
Link Copied!

বিগত ৫মে বানিয়াচং সদরের সইদ্যাটুলা মহল্লায় সংঘর্ষের পর থেকে এলাকার বাহিরে পালিয়ে বেড়াচ্ছেন ২নং বানিয়াচং উত্তর-পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা  হায়দারুজ্জামান খান ধন মিয়া। একারণে জরুরী প্রয়োজনে ইউনিয়ন অফিস থেকে নাগরিকত্ব সনদ ও জন্ম নিবন্ধন কার্ড নিতে পারছেননা তার ইউনিয়নের নাগরিকরা।  নাম প্রকাশ না করার শর্তে এমন তথ্য দিয়েছেন ভুক্তভোগীরা।

উল্লেখ্য, গত ৫ মে চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হায়দারুজ্জামান খান ধন মিয়ার লোকজন ও সইদ্যাটুলা ছান্দের সর্দার বীর মুক্তিযোদ্ধার সন্তান অ্যাডভোকেট নজরুল ইসলাম খানের লোকজনের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ হয়। ঘটনার সময় সর্দার নজরুল ইসলাম খান পেশাগত কাজে হবিগঞ্জে অবস্থান করলেও চেয়ারম্যান ধন মিয়াকে মারামারিতে অংশগ্রহণ করে প্রতিপক্ষের মোকাবেলায় বন্দুক দিয়ে গুলি করার ভিডিও ও ছবি ফেসবুকে ভাইরাল হতে দেখা যায়।

পুলিশ বিপুল পরিমাণ রাবার বুলেট ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে এই ভয়াবহ সংঘর্ষ নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষ নিয়ন্ত্রণ করতে গিয়ে বানিয়াচং থানার ওসি এমরান হোসেনসহ বেশ কয়েকজন পুলিশ আহত হন। এছাড়া মারমুখী দুই পক্ষের লোকজনের টেটা, ফিকল, ইটপাটকেলের আঘাতে শতাধিক লোক আহত হয়। তন্মধ্যে ৩০/৪০ জন ধন মিয়া চেয়ারম্যানের বন্দুকের গুলিতে আহত হওয়ার অভিযোগ ওঠে।

সংঘর্ষের পর থেকেই চেয়ারম্যান ধন মিয়া এলাকা ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন। এমতাবস্থায় পুলিশ ধন মিয়া চেয়ারম্যানসহ উভয় পক্ষের ৪/৫ শত লোকের বিরুদ্ধে পুলিশ এসল্ট মামলা দায়ের করলে তিনি বর্তমানেও অফিস না করে পলাতক রয়েছেন।

এ অবস্থায় জরুরী প্রয়োজনে তার ইউনিয়নের নাগরিকরা নাগরিকত্ব সনদ, জন্ম নিবন্ধন কার্ড সংগ্রহসহ চেয়ারম্যান প্রদত্ত্ব কোনো প্রকারের নাগরিক সেবা গ্রহণ করতে পারছেন না। এ ব্যাপারে তাদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করলেও ভয়ে মুখ খুলছেন না নাগরিক সেবা নিতে আসা বঞ্চিতরা ।

Developed By The IT-Zone