ঢাকাSunday , 25 February 2024
আজকের সর্বশেষ সবখবর

পাবলিক প্রসিকিউটর (পিপি) পদে নিয়োগ পেলেন অ্যাডভোকেট আব্দুল মজিদ খান

Link Copied!

হবিগঞ্জ জেলার জেলা ও দায়রা জজ আদালতে পাবলিক প্রসিকিউটর (পিপি) পদে নিয়োগ পেয়েছেন হবিগঞ্জ-২ আসনের সাবেক সাংসদ অ্যাডভোকেট আব্দুল মজিদ খান। গত ১৫ ফেব্রুয়ারি আইন ও বিচার বিভাগ বাংলাদেশ সুপ্রীম কোর্টের উপ-সলিসিটর (জিপি/পিপি) সানা মো: মাহরুফ হোসাইন স্বাক্ষরিত পত্রে উক্ত পদে অ্যাডভোকেট আব্দুল মজিদ খানকে পিপি পদে নিয়োগ দিয়ে বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট বরাবর পত্র প্রেরণ করেন।

পত্র ঘেটে জানা যায়, উপর্যুক্ত বিষয়ের পরিপ্রেক্ষিতে হবিগঞ্জ জেলা’র জেলা ও দায়রা জজ আদালতে পাবলিক প্রসিকিউটর পদে আইনজীবী আব্দুল মজিদ খানের পেশাগত দক্ষতা, অভিজ্ঞতা ও সততা সম্পর্কে হবিগঞ্জ জেলা’র বিজ্ঞ জেলা ও দায়রা জজ/ বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট-এর প্রতিবেদন না পাওয়া পর্যন্ত তাঁর নামের বিপরীতে বর্ণিত পদে ফৌজদারী কার্যবিধি, ১৮৯৮ এর ৪৯২ ধারা এবং এলআর ম্যানুয়েল, ১৯৬০ এর ২নং অধ্যায়ের ২৭ (১৭) বিধির প্রদত্ত ক্ষমতাবলে তাঁকে সাময়িকভাবে পিপি পদে নিয়োগ প্রদান করা হলো।

একইসঙ্গে অত্র মন্ত্রণালয়ের গত ৩০/০৮/২০২৩ তারিখের সলিসিটর/জিপি-পিপি (হবিগঞ্জ)-৫৮/২০০৯-৯৭ নং স্মারকে হবিগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর সালেহ উদ্দিন আহমেদকে নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে পাবলিক প্রসিকিউটরের দায়িত্ব পালন সংক্রান্ত প্রদত্ত আদেশ বাতিল করা হলো বলে পত্রে উল্লেখ করা হয়।

আদেশের অনুলিপি সদয় অবগতি ও কার্যার্থে বিজ্ঞ জেলা ও দায়রা জজ,বাংলাদেশ সচিবালয়ের আইন ও বিচার বিভাগ এবং সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রীর একান্ত সচিব, অ্যাডভোকেট আব্দুল মজিদ খান পাবলিক প্রসিকিউটর জেলা ও দায়রা জজ আদালত, জেলার ডিস্ট্রিক্টস একাউন্টস অ্যান্ড ফিন্যান্স অফিসার, বাংলাদেশ সুপ্রীম কোর্টের সলিসিটর এর ব্যক্তিগত কর্মকর্তা, সলিসিটর অনুবিভাগ, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশের জন্য প্রেরণ করা হয়েছে। প্রসঙ্গত, নবনিযুক্ত পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আব্দুল মজিদ খান ১৯৮১ সালের ২০ অক্টোবর আইন পেশায় যোগদান করেন।