ঢাকাThursday , 7 December 2023
আজকের সর্বশেষ সবখবর

নিজামপুর দাখিল মাদ্রাসার সভাপতির বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ

এম এ রাজা
December 7, 2023 9:01 am
Link Copied!

হবিগঞ্জ সদর উপজেলার নিজামপুর দাখিল মাদ্রাসার সভাপতি কুতুব উদ্দিন দুই সহকারী শিক্ষকের সহযোগিতায় নিরাপত্তা কর্মী নিয়োগে অবৈধ লেনদেনের অভিযোগ উঠেছে। এ বিষয়ে গত ৪ ডিসেম্বর ওই মাদ্রাসার কম্পিউটার অপারেটর মোঃ আশরাফুল ইসলাম খান নামের এক ব্যক্তি মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অনৈতিক লেনদেনে সহযোগী দুই সহকারী শিক্ষকরা হলেন মোঃ শামসুর রহমান চৌধুরী (সুহেল) ও মোঃ সুফি আহমদ খান।

অভিযোগ সূত্রে জানা যায়, অভিযোগকারী মোঃ আশরাফুল ইসলাম খান ২০১৫ সালের শুরু থেকে ওই মাদ্রাসায় কম্পিউটার অপারেটর হিসেবে দায়িত্ব পালন করছেন। এর মধ্যে তিনি লক্ষ্য করেন গত ১ ডিসেম্বর নিরাপত্তা প্রহরী নিয়োগের সময় ৩ লক্ষ টাকা ঘুষ নিয়ে মোঃ বাবুল মিয়া নামের ব্যক্তিকে নিয়োগ প্রদান করেন।

এছাড়াও অভিযোগকারী আশরাফুল অভিযোগে আরো উল্লেখ করেন,গত বছরের জুলাই মাসে আব্দুল আজিজ নামের তার একজন আত্মীয়কে ৩ লক্ষ টাকা ঘুষ নিয়ে একই পদে নিয়োগ দিয়েছিল সভাপতি এবং ওই দুই শিক্ষক।

নিয়োগ দেওয়ার পর থেকে সভাপতি এবং ওই দুই শিক্ষক আব্দুল আজিজকে বিভিন্নভাবে নির্যাতন করে আসছিল। একসময় তাদের নির্যাতনে অতিষ্ঠ হয়ে চাকরি ছাড়তে বাধ্য হয় আব্দুল আজিজ। কিন্তু নিয়োগ দেওয়ার সময় নেওয়া তিন লক্ষ টাকা আর ফেরত দেওয়া হয়নি আব্দুল আজিজকে।

ঘোষের তিন লক্ষ টাকা ফেরত দেওয়ার জন্য সভাপতিকে চাপ সৃষ্টি করেন অভিযোগকারী আশরাফুল। প্রায় সময় ঘোষের টাকার জন্য চাপ দেওয়ায় একসময় সভাপতি আশরাফুলকে বিভিন্ন মিথ্যা অভিযোগ দিয়ে চাকরি থেকে বহিষ্কার করেন।

পরবর্তীতে আশরাফুল তদন্তে নির্দোষ প্রমাণিত হয়ে চাকরিতে যোগদান করেন। সভাপতির এই জাতীয় একাধিক দুর্নীতির প্রতিবাদ করায় আশরাফুলের বাড়িতে গিয়ে বন্দুক নিয়ে তাকে হত্যা করার হুমকি দিয়েছেন বলেও দাবি করেছেন অভিযোগকারী।

এ বিষয়ে বক্তব্যের জন্য অভিযুক্ত মাদ্রাসার সভাপতি কুতুবুদ্দিন সাথে যোগাযোগ করলে তিনি বলেন তার বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যা ও বানোয়াট।