ঢাকাবুধবার , ৭ সেপ্টেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

নবীগঞ্জে আশ্রয়ণ প্রকল্পের টিউবওয়েল বিকল : পানি সংকটে শত পরিবার

মোফাজ্জল ইসলাম সজীব
সেপ্টেম্বর ৭, ২০২২ ৭:১৭ অপরাহ্ণ
Link Copied!

নবীগঞ্জ উপজেলা কালিয়ার ভাঙ্গা ইউনিয়ন মান্দার কান্দি আশ্রয়ণ প্রকল্পে বিশুদ্ধ পানির অভাব। সুপেয় পানির অভাব এরই মধ্যে টিউবওয়েল ৩ টিতে পানির সংকট রয়েছে।

সব মিলিয়ে আশ্রয়ণ প্রকল্পে অন্তত সাড়ে পাঁচ শত মানুষ সুপেয় পানির সংকটে রয়েছেন । তীব্র গরমে বর্তমানে সংকট তীব্র হয়েছে।

প্রকল্পের পরিবারগুলো খাওয়া দাওয়া গোসল এই জনপদের সিংহভাগ মানুষকে খাওয়ার পানির জন্য প্রতিদিন লড়তে হচ্ছে।

আশ্রয়ণ প্রকল্পের জাহেরা বেগম জানান,গন্ধযুক্ত পানি আসে, আশ্রয়ণ প্রকল্পে উপজেলা থেকে লোক একদিন এসে বলে গেছেন ঠিক হয়ে যাবে, কিন্তু কিছুই হয়নি তেমনটি আছে এভাবেই চলছে দিন এর পানিই উঠেনি এই পানি বালি উঠে।

মালা বেগম, জাহেদা বেগম, রেজিয়া,জমিলা বেগম, আয়শা আক্তার, রোজিনা, আছিমা বেগম, ডলি বেগম , সোভা বেগম, রিংকু পাল, লিপি পাল, সফিনা বেগম, সুমি দাশ,হাসনা বেগম, সায়রা বেগম, আবদুল্লাহ মিয়া, সক্তার মিয়া, রুবেল মিয়া, জুনু বেগম, রুহেনা বেগম, সকলের দাবি টিউবওয়েল টি অপসারণ করে নতুন একটি টিউবওয়েল স্থাপনের জন্য উপজেলা ইউএনও কে অনুরোধ জানান।

বিশেষ করে আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দারা অনুরোধ বলেন হিন্দু সম্প্রদায়ের পরিবারের কেউ মারা গেলে শসান আছে। মুসলিম ধর্মের কেউ মারা গেলে দাফন করার কোন নিদিষ্ট জায়গায় নেই নিদিষ্ট কোন জায়গায় করে দিলে, দাফন করতে কোন সমস্যা হবে না, কারণ নবীগঞ্জ উপজেলা নানান গ্রাম থেকে পরিবার গুলো এসেছে আশ্রয়ণ প্রকল্পে।

এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারী উপপ্রকৌশলী মোহাম্মদ জাকারিয়া দৈনিক আমার হবিগঞ্জ কে বলেন, কিছুদিন যাবৎ একটি টিউবয়েল সমস্যার কারণে পানির সংকট রয়েছে।ইঞ্জিনিয়ার কে আমি বলে দিয়েছি সার্ভিসিং করে দেওয়ার জন্য, আর যদি ভাল পানি না আসে নতুন একটি টিউবওয়েল অন্যত্রে স্থাপন করে দেওয়া হবে।

নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহীন দেলোয়ার জানান, নবীগঞ্জ উপজেলায় নতুন এসেছি শীগ্রই টিউবওয়েল টি অপসারণ করে দেওয়া হবে।

 

Developed By The IT-Zone