ঢাকাMonday , 27 March 2023
আজকের সর্বশেষ সবখবর

নবীগঞ্জে বিনামূল্যে বীজ ও সার বিতরণের উদ্বোধন করলেন এমপি মিলাদ গাজী

Link Copied!

আউশ ধানের আবাদ বৃদ্ধির লক্ষে ২০২২-২৩ অর্থবছরে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় নবীগঞ্জ উপজেলায় চলতি মৌসুমে ৩ হাজার কৃষককে বিনামূল্যে বীজ ও সার বিতরণ উদ্বোধন করা হয়েছে।

সোমবার (২৭ মার্চ) নবীগঞ্জ উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত হয় সার বীজ বিতরণ । উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সার ও বীজ বিতরণের উদ্বোধন করেন সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মো: ফজলুল হক চৌধুরী সেলিম, ভাইস চেয়ারম্যান নাজমা বেগম ওসি ডালিম আহমেদসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা কৃষি অফিসার এ কে এম মাকসুদুল আলম।

এসময় অতিথিগণ কর্তৃক নবীগঞ্জ সদর, বাউসা,কালিয়ারভাঙ্গা ইউনিয়ন পরিষদের কৃষক কৃষাণীদের মাঝে কৃষি প্রণোদনার সার ও বীজ তুলে দেন। এ মৌসুমে প্রতি কৃষককে ৫ কেজি করে উফশী জাতের ধানবীজ ও ২০ কেজি করে সার প্রদান করা হবে।

প্রধান অতিথির বক্তব্যে মিলাদ গাজী বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর কৃষি ও কৃষকের প্রতি আন্তরিকতা এবং তার দূরদর্শীতা থেকে কৃষকের ভাগ্য উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছেন। সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে তিনি জানান, প্রতি মৌসুমে কৃষি প্রণোদনার মাধ্যমে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হচ্ছে, নতুন নতুন জাতের ফসল ও উচ্চ ফলনশীল জাত কৃষকের হাতে তুলে দেয়া হচ্ছে।

৭০% ভর্তুকিতে ধান রোপন মেশিন, কাটার মেশিন, মাড়াই মেশিন, শুকানোর মেশিন বিতরণ করা হয়েছে। তিনি প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত কৃষকদের প্রণোদনা ও পুনর্বাসন কর্মসূচিতে অগ্রাধিকার দেওয়ার জন্য কর্মকর্তা ও ইউপি চেয়ারম্যানগণকে অনুরোধ জানান। এছাড়া চলতি বোরো মৌসুমে বোরোধান সংগ্রহে সকলকে কৃষকের পাশে থাকার জন্য তিনি অনুরোধ জানান এমপি মিলাদ গাজী ।