ঢাকাবুধবার , ২৫ আগস্ট ২০২১

নবীগঞ্জে বার্ষিক পরিকল্পনা ও বিকেন্দ্রীকরন প্রণয়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

দৈনিক আমার হবিগঞ্জ
আগস্ট ২৫, ২০২১ ১০:২৫ পূর্বাহ্ণ
Link Copied!

অঞ্জন রায়, নবীগঞ্জ প্রতিনধিঃ  নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য বিভাগ এবং উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগ এর আয়োজনে এবং বেসরকারী উন্নয়ন সংস্থা ইউএসএআইডি’র মা মনি মাতৃ ও নবজাতক স্বাস্থ্য সেবা উন্নয়ন প্রকল্পের সার্বিক সহযোগিতায় উপজেলা বার্ষিক পরিকল্পনা ও বিকেন্দ্রীকরন প্রনয়ন বিষয়ক কর্মশালা মঙ্গলবার (২৪আগস্ট) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে।

নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জনাব ডাঃ আব্দুস সামাদ মহোদয়ের সভাপতিত্বে এবং পরিবার পরিকল্পনা বিভাগের মেডিক্যাল অফিসার ডাঃ প্রিয়াংকা পাল চৌধূরীর সঞ্চলনায় উক্ত কর্মশালায় প্রধান অতিথি ছিলেরন নবীগঞ্জ উপজেরা পরিষদেও ভারপ্রাপ্ত চেয়ারম্যান নাজমা বেগম।

কর্মশালায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন,নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ জনাব মোঃ ডালিম আহমেদ,নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি উত্তম কুমার পাল হিমেল,হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ চম্পক কিশোর সাহা,ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জনাব মোঃ আবু সিদ্দিক,মেডিক্যাল অফিসার ডাঃ ইমরান আহমেদ চৌধুরী,স¦স্থ্য পরিদর্শক ফয়সল আহমদ, মামনির জেলা সমন্বয়কারী দিলীপ চন্দ্র দাশ,ম্যানেজার ডিআই রওশনারা বেগম,উপজেলা সমন্বয়কারী বিশ্বজিত কুমার সাহা, ম্যানেজার এমআইএস শাকিল আহমদ, হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স চন্দনা, মিডওয়াইফ শিরিন আক্তার,রোকেয়া বেগম, পরিবার কল্যান পরিদর্শিকাসহ অন্যান্য সেবাদান কারীকর্মীবৃন্দ।

ছবি : নবীগঞ্জে বার্ষিক পরিকল্পনা ও বিকেন্দ্রীকরন প্রণয়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে

কর্মশালায় স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান সমূহের সেবাদান প্রস্তুতি, জনগন (কমিউনিটি) ও স্থানীয় সরকারের সহযোগিতার মাধ্যমে মা ও নবজাতকের স্বাস্থ্যসেবার মান  উন্নয়ন ও সার্ভিস কাভারেজ বৃদ্ধির  কর্মপরিকল্পনা বাস্তবায়ন করা প্রতিপাদ্যকে বিষয়ে সার্বিক আলোচনা করা হয়।

কর্মশালাতে মা মনি প্রকল্পের সহযোগিতায় পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে স্বাস্থ্য সেবার বিভিন্ন দিক তুলে ধরা হয় এবং সমস্যাগুলোর সমাধানের জন্য নবীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যানের সহযোগিতা কামনা করা হয়।

এ ব্যাপারে উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব নাজমা বেগম  এ সকল সমস্যা সমাধানের ব্যাপারে আশাস প্রদান করেন এবং পরিষদের মাসিক সভায় আলোচনার মাধ্যমে ধাপে ধাপে বিভিন্ন কাজ বাস্তবায়িত করা হবে বলে মতামত ব্যক্ত করেন।

Developed By The IT-Zone