ঢাকাSunday , 31 March 2024
আজকের সর্বশেষ সবখবর

নবীগঞ্জে ফসলি জমি রক্ষায় বাঁধ নির্মাণ অপসারণের দাবীতে অভিযোগ দায়ের

Link Copied!

নবীগঞ্জে ফসলি জমির চারপাশে বাঁধ নির্মাণ করে পানি বন্ধ করে দেওয়ায় বিপুল পরিমাণ ক্ষতির মুখে শতাধিক কৃষক, এমতাবস্থায় বাঁধ অপসারণের দাবীতে। গত ২৫ মার্চ নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি অভিযোগ দায়ের করেন ১২নং কালিয়ার ভাঙ্গা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের রামপুর গ্রামের আব্দুস সালাম নামের এক ব্যক্তি।

অভিযোগ সুত্রে জানা-যায় উল্লেখিত গ্রামের প্রভাবশালী আকদ্দস আলীর পুত্র আক্তার হোসেন রুবেল, সে রাণী গাঁও মৌজার ৩০ একর দুই ফসলি জমির চারপাশে বাঁধ নির্মাণ করে কৃষক-দের বিপুল পরিমাণ ক্ষতি সাধনের চেষ্টায় লিপ্ত রয়েছে। যার ফলে কৃষক দের প্রায় একশো একর দুই ফসলি জমি বৃষ্টির পানিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে হাজার হাজার মণ ধানের জমি নষ্ট হয়ে যাচ্ছে এতে ক্ষতির মুখে রয়েছেন শত শত কৃষকেরা।

পানি নিষ্কাশন বন্ধ অবস্থায় যার ফলে কৃষকেরা ধানের চারা রোপণ করতে না পারার সম্ভাবনা রয়েছে এবং বিবাদী রুবেলকে এলাকাবাসী বার-বার বাধা দিলেও মুরুব্বীয়ান-দের বাধা নিষেধ না মেনে দিন রাত এক্সেভেটর দিয়ে মাটি খনন করে বিক্রি করে আসছে। বিবাদী রুবেল প্রভাবশালী হওয়ায় কেউ বাঁধা দিলে তাঁদেরকে প্রতিনিয়ত হামলা মামলার ভয়ভীতি দেখাচ্ছেন তিনি।