ঢাকাবুধবার , ৫ মে ২০২১

নবীগঞ্জে জাহির আলী হত্যাকাণ্ড : খুনিদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে গ্রামবাসীর মানববন্ধন

দৈনিক আমার হবিগঞ্জ
মে ৫, ২০২১ ৫:০৮ অপরাহ্ণ
Link Copied!

মোফাজ্জল ইসলাম সজীব, নবীগঞ্জ প্রতিনিধি।।নবীগঞ্জ উপজেলার বাউসা ইউনিয়নের দেবপাড়া বাঁশডর গ্রামে জাহির আলী হত্যাকাণ্ডে খুনিদের দ্রুত গ্রেফতার ও ফাঁসির দাবিতে এক বিশাল মানবন্ধন করেছে গ্রামবাসী। বুধবার (৫ মে) বেলা ১২ টায় ঢাকা সিলেট মহাসড়কের আইনগাঁও নামকস্থানে মানবন্ধন অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন বাঁশডর গ্রামের কয়েক শতাধিক লোকজন।
গত বছর বিজনা নদীর জলমহালের জের ধরে দুপক্ষের সংঘর্ষকে কেন্দ্র করে খুন করা হয় জাহির আলী নামে এক বৃদ্ধ ব্যক্তিকে। এসময় এই গ্রামের ৯২ জনের নামে হত্যা মামলা দায়ের করে নিহতের পুত্র আরশ আলী। তবে  এই হত্যাকাণ্ডের শুরু থেকেই সচেতন মহলে একটি ধুম্রজাল দেখা দিয়েছিলো। দীর্ঘ ৮ মাস পর তদন্তের মাধ্যমে অবশেষে বেরিয়ে আসে খুনের আসল রহস্য।
গত ২৪ এপ্রিল প্রেস বিফ্রিং এর মাধ্যমে হবিগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ উল্লা জানান প্রতিপক্ষ গ্রামবাসীকে ফাঁসাতেই জাহির আলীকে নির্মমভাবে হত্যা করা হয়। এতে সরাসরি অংশ নেয় জাহির আলীর পুত্র আরশ আলী ও তার স্বজনরা। মিসবাহ ,সামছুল, জিলু নামে এই তিন আসামী আদালতে ১৬৪ ধারা জবানবন্দিতে জাহির আলী হত্যাকাণ্ডের কথা শিকার করে। গ্রামবাসীকে ফাঁসাতেই খুনের নাটক সাজিয়েছিলো আরশ আলী গং।

ছবি : নবীগঞ্জে জাহির আলী হত্যাকাণ্ডে খুনিদের গ্রেফতার  ও ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে গ্রামবাসী

এদিকে আরশ আলী ও তার আপন ভাই আবুল বাহিনীর নির্যাতনে অতিষ্ঠ গ্রামবাসী প্রশাসনের সার্বিক সহযোগিতা চান। জাহির আলী হত্যাকাণ্ডে প্রকৃত আসামী আরশ আলী, আবুল হোসেন, সবুজ আলীসহ খুনিদের গ্রেফতার করার দাবি জানান। মানবন্ধনে বক্তরা বলেন, আরশ আলী ও আবুল বাহিনীর নির্যাতনে আজ আমরা অতিষ্ঠ। অমরা শান্তিতে গ্রামে বসবাস করতে চাই। কোনো ধরণের সহিংসতা চাই না। গ্রামে শান্তি ফিরে আসুক। তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে নিজ গ্রামের লোকজনকে ফাঁসাতে কিভাবে তারা তাদের জন্মদাতা পিতাকে খুন করতে পারলো। তাদের কি এতটুকু ও দয়মায়া নাই। তারা কি মানুষ?
সত্য ঘটনা উদঘাটন করায় গ্রামবাসীর পক্ষ থেকে পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানানো হয়। এসময় উপস্থিত ছিলেন, জয়নাল আবেদীন, নাজমুল হোসেন, আকমল হোসেন, বশির মিয়া, মন্নাফ মিয়া, ইউপি মেম্বার আব্দুল করিম, বিরাম উদ্দিন, মঙ্গল মিয়া,কামাল মিয়া,আউয়াল মিয়া,সরফ উদ্দিন,মাসুক মিয়া,সামাদ মিয়া,রাজা মিয়া, হান্নান মিয়া, তজমুল মিয়া, আয়েদ মিয়া, মোহন মিয়া, মুহিতুর রহমান, সুলতান মিয়াসহ কয়েক শতাধিক লোক।

Developed By The IT-Zone