ঢাকাSaturday , 2 December 2023
আজকের সর্বশেষ সবখবর

নবীগঞ্জে কৃষকদের মাঝে বীজ-সার বিতরণ

Link Copied!

নবীগঞ্জ উপজেলায় ২০২৩-২৪ মৌসুমে ধানের (উফশী জাত) আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে বিনামূল্যে বীজ ও রাসায়নিক বিতরণ করা হয়েছে।

শনিবার ২ ডিসেম্বর দুপুর ১২টার দিকে ৫ হাজার প্রান্তিক কৃষকদের বীজ ও সার দেওয়া হয়। নবীগঞ্জ উপজেলা কৃষি অফিসে উপজেলার ১৩টি ইউনিয়নের ৫ হাজার কৃষকদের মধ্যে পাঁচ কেজি করে উফশী জাত ধানের বীজ, ১০ কেজি এমওপি ও ১০ কেজি ডিওপি সার বিতরণ করা হয়। উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে এই বীজ ও সার বিতরণ করা হয়।

এ বিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা শেখ ফজলুল হক মনি বলেন, বর্তমান সরকার এই চলতি মৌসুমের সময়ে কৃষক সমাজের উন্নয়নে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় বিভিন্ন সময় বিনামূল্যে বীজ ও সার বিতরণ করার মাধ্যমে কৃষকের পাশে থেকে তাদের সহযোগিতা করে যাচ্ছেন।

এ সময় উপস্থিত ছিলেন- নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুপম দাস অনুপ, উপজেলা চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম, মহিলা ভাইসচেয়াম্যান নাজমা বেগম, কৃষি সম্প্রসারণ অফিসার শৈলেন কুমার পাল,দৈনিক হবিগঞ্জ সময় পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মোঃ সেলিম তালুকদার, মোফাজ্জল ইসলাম সজীব,উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা ও সহকারী কৃষি কর্মকর্তা, সহ উপজেলা ১৩ টি ইউনিয়নের কৃষকগণ।