ঢাকাMonday , 3 August 2020
আজকের সর্বশেষ সবখবর

নবীগঞ্জে কবরস্থানকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষ : আহত ৬

Link Copied!

মোঃ তাজুল ইসলাম, নবীগঞ্জ থেকে :   হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের পারকুল ও বনগাঁও গ্রামে কবরস্থানকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের খবর পাওয়া গেছে। এতে উভয় পক্ষের অন্তত ৬ জন আহত হয়েছেন।
সোমবার (৩ আগস্ট) সকালে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে। স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন থেকে স্থানীয় একটি কবরস্থান দখল নিয়ে উপজেলার পারকুল গ্রামের মৃত আব্দুল্লা মিয়ার পুত্র নানু মিয়া এবং বনগাঁও গ্রামের মৃত রেখাত উল্লার পুত্র সাদ্দক মিয়ার মধ্যে বিরোধ চলে আসছিল।
একপর্যায়ে নানু মিয়া কবরস্থানটির পুরো নিয়ন্ত্রণ নিয়ে নেন। এমনকি কবরস্থানে কাউকে কোনোভাবে প্রবেশ করতে দেওয়া হয়না। কবরস্থানে সাদ্দক মিয়া ও স্থানীয়দের আত্নীয়ের কবর হওয়াতে সকালে কবরস্থান পরিষ্কার করতে গেলে সূত্র ধরে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

ছবি : সংঘর্ষের পর বেশকিছু দেশীয় অস্ত্র উদ্ধার করেছে পুলিশ

সংঘর্ষে গুরুতর আহত অবস্থায় নানু মিয়া ও তার ভাই মতিন মিয়া, নানু মিয়ার ছেলে সাদিক মিয়া, বনগাঁও গ্রামের মৃত উস্থার উল্লার পুত্র সজলু মিয়া, মৃত আব্দুর রহিমের পুত্র ফুরুক মিয়াকে নবীগঞ্জ হাসপাতালে ও মৌলভীবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়।
খবর পেয়ে নবীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। নবীগঞ্জ থানার ওসি আজিজুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, বর্তমান পরিস্থিতি শান্ত রয়েছে।
এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান মুহিবুর রহমান হারুন বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। উভয় পক্ষকে ভালো চিকিৎসা নেওয়ার পরামর্শ দিয়েছি। এবং সামাজিকভাবে বিষয়টি মিমাংসা করা হবে বলে জানিয়ে দেয়া হয়েছে।