ঢাকাশুক্রবার , ১৭ ডিসেম্বর ২০২১

নবীগঞ্জে উপজেলা প্রশাসনের উদ্যোগে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন

দৈনিক আমার হবিগঞ্জ
ডিসেম্বর ১৭, ২০২১ ১০:৩২ পূর্বাহ্ণ
Link Copied!

অঞ্জন রায়, নবীগঞ্জ প্রতিনিধিঃ  নবীগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে সারাদেশের ন্যায় নবীগঞ্জ উপজেলায় মহান বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে বৃহস্পতিবার (১৬ডিসেম্বর) বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের মধ্যে ছিল সকাল ৭ টায় নবীগঞ্জ গণকবর ও স্মৃতিসৌধে পুস্পস্তক অর্পন।

সকাল ৮ টায় জেকে স্কুল মাঠে জাতীয় সংগীত গেয়ে পায়রা উড়িয়ে সুবর্ণজয়ন্তীর শুভ সুচনা কুচকাওয়াজ,শরীরচর্চ্চা প্রর্দশন,সম্মননা ক্রেস্ট ও পুরস্কার প্রদান,রজনীগন্ধা ও উত্তরীয় পরিয়ে বীরমুক্তিযোদ্ধাদের বরন, মুক্তিযোদ্ধাদের মাঝে বিজয় দিবসের উপহার প্রদান,প্রীতি ফুটবল টুর্নামেন্ট ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

দুপুর ১২ টায় উপজেলা পরিষদ মাঠে মহান বিজয় দিবস ও স্বাধীনতার সুনর্ণজয়ন্তী উপলক্ষ্যে বীরমুক্তিযুদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ছবি : নবীগঞ্জে উপজেলা প্রশাসনের উদ্যোগে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করা হয়েছে

নবীগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার শেখ মহি উদ্দিনের সভাপতিত্বে এবং পজীব কর্মকর্তা শাকিল আহমদের পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা সহকারী কমিশনার ভুমি উত্তম কুমার দাশ, ভাইস চেয়ারম্যান এডভোকেট গতি গোবিন্দ দাশ,থানার অফিসার ইনচার্জ মোঃ ডালিম আহমদ, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি গিয়াস উদ্দিন আহমদ,মুক্তিযুদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার মোঃ নুরউদ্দিন, সিলেট মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি জাফর সাতেক কয়েস গাজী,উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক এডভোকেট মুজিবুর রহমান কাজল,কাজী ওবায়দুল কাদের হেলাল, সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমদ মিলু,রিজভী আহমদ খালেদ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন-নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি উত্তম কুমার পাল হিমেল,মুক্তিযুদ্ধের সংগঠক আব্দুর রউফ, মুক্তিযোদ্ধা জালাল সিদ্দীকি। বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা সন্তান রত্নদীপ দাশ রাজু, মুক্তিযুদ্ধা সন্তান নিজামুল চৌধুরী প্রমুখ। জমকালো আড়ম্ভর অনুষ্ঠানে রাজনৈতিক,সামাজিক,সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

 অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন মাওলানা মাহবুবুর রহমান,গীতা পাঠ করেন,সুকেশ চক্রবর্ত্তী।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম বলেন,বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে বিরোধীতাকারীদের উত্তরসুরীদের থেকে সাবধান থাকতে হবে।

বঙ্গবন্ধুর জন্ম না হলে বিশ্বের মানচিত্রে বাংলাদেশের জন্ম হতো না।  বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনার  নের্তৃত্বে বাংলাদেশ এখন দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। আর কোন অশুভ শক্তি দেশের অগ্রগতি দমিয়ে রাখতে পারবে না। সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্বল দৃষ্টান্ত বাংলাদেশে  কেউ অশান্ত পরিবেশ সৃষ্টি করতে চাইলে তা বরদাশত করা হবে না।

অনুষ্ঠানের পরে নবীগঞ্জের মুক্তিযোদ্ধা ও সাবেক এমপি ইসমত চৌধুরী,আব্দুল আজিজ চৌধুরী,দেওয়ান ফরিদ গাজী,মাহবুবুর রব সাদী স্নরনে সম্মাননা ক্রেষ্ট এবং বিজয় দিবস উপলক্ষ্যে চিত্রাংকন ও রচনা প্রতিযোগীতায় ৩ টি গ্রুপে ১২ জন বিজয়ীদের মাঝে প্রদান করা হয়।

সবশেষে বিকাল ৪.১৫ মিনিটে সারাদেশের ন্যায় একযোগে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার শপথ অনুষ্ঠান প্রর্দশন করা হয়।

Developed By The IT-Zone