ঢাকারবিবার , ৩১ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন : কেন্দ্রীয় ৪ নেতাকে ঘিরে হবিগঞ্জে জাতীয় পার্টির প্রস্তুতি

ইমদাদুল হোসেন খান
জুলাই ৩১, ২০২২ ১১:১০ পূর্বাহ্ণ
Link Copied!

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে হবিগঞ্জ জেলার চারটি আসনে নির্বাচনী প্রস্তুতি গ্রহণ করেছে জাতীয় পার্টি। এ লক্ষ্যে ৪ টি আসনে চারজন কেন্দ্রীয় নেতাকে ঘিরে ঘর গোছানোর কাজসহ গণসংযোগ চালিয়ে যাচ্ছে দলটি।

ঘর গোছানোর অংশ হিসেবে জেলা কমিটি ভেঙ্গে দিয়ে হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনের সাবেক সংসদ সদস্য এমএ মুনিম চৌধুরী বাবু কে আহবায়ক ও জেলা কমিটির সাবেক সাধারণ সম্পাদক জালাল উদ্দিন খানকে সদস্য সচিব করে ১০১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি করেছে কেন্দ্রীয় কমিটি।

এই আহবায়ক কমিটি সকল উপজেলা সম্মেলনের লক্ষ্যে আজমিরীগঞ্জ উপজেলা বাদে সকল উপজেলা কমিটি ভেঙ্গে আহবায়ক কমিটি দিয়েছে। সহসাই আজমিরীগঞ্জ উপজেলায়ও নতুন আহবায়ক কমিটি দেয়ার প্রস্তুতি নেয়া হচ্ছে বলে দলীয় সূত্র জানিয়েছে।

হবিগঞ্জ জেলা যুব সংহতির সাবেক সভাপতি কাজল আহমেদকে আহবায়ক ও আবু তাহেরকে সদস্য সচিব করে হবিগঞ্জ সদর উপজেলা আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। মোঃ নোমান মোল্লাকে আহবায়ক ও নাসির উদ্দিন নাছুকে সদস্য সচিব করে লাখাই উপজেলা আহবায়ক কমিটি গঠন করা হয়েছে।

ইউপি মেম্বার আব্দুল ছালামকে আহবায়ক ও ইংল্যান্ড প্রবাসী এমএ রকিব আহমেদকে সদস্য সচিব করে শায়েস্তাগঞ্জ উপজেলা আহবায়ক কমিটি গঠন করা হয়েছে।

আলহাজ্ব মকছুদুজ্জামান খানকে আহবায়ক ও সাবেক মন্ত্রী সিরাজুল হোসেন খানের ভাতিজা আরশাদ হোসেন খান বিপলুকে সদস্য সচিব করে বানিয়াচং উপজেলা আহবায়ক কমিটি গঠন করা হয়েছে।

নবীগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির সাবেক পরিচালক খলিলুর রহমান চৌধুরী দুদুকে আহবায়ক ও মোঃ এমরান মিয়াকে সদস্য সচিব করে নবীগঞ্জ উপজেলা আহবায়ক কমিটি গঠন করা হয়েছে।

শফি আহমেদ চৌধুরীকে আহবায়ক ও লামাতাসি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ ক ম উস্তার মিয়া তালুকদারকে সদস্য সচিব করে বাহুবল উপজেলা আহবায়ক কমিটি গঠন করা হয়েছে।

আব্দুস সালাম তালুকদারকে আহবায়ক ও মোহিত আহমেদ চৌধুরীকে সদস্য সচিব করে চুনারুঘাট উপজেলা আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। আক্তার হোসেন মনিরকে আহবায়ক ও ফকির কায়সারকে সদস্য সচিব করে মাধবপুর উপজেলা আহবায়ক কমিটি গঠন করা হয়েছে।

এসব উপজেলার আহবায়ক কমিটির নেতৃত্বে উপজেলা শাখা সমূহের সম্মেলন সম্পন্ন করে কয়েকমাসের মধ্যে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরকে প্রধান অতিথি হিসেবে এনে জাঁকজমকপূর্ণভাবে হবিগঞ্জ জেলা শাখার সম্মেলন করার প্রস্তুতি চলছে বলে দলীয় সূত্রে জানা গেছে।

উপজেলা শাখাগুলোর আহবায়ক কমিটির নেতৃত্বে ইউনিয়ন সম্মেলন করার লক্ষ্যে ওয়ার্ড এবং ইউনিয়ন কমিটি পুনর্গঠনের কাজ চলমান রয়েছে। ঘর গোছানোর পাশাপাশি জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি হিসেবে গণসংযোগ এবং মাঝেমধ্যে ত্রাণ কার্যক্রমও করছে দলটি।

চারটি আসনে যে চারজন কেন্দ্রীয় নেতাকে ঘিরে এসব কাজ চালানো হচ্ছে তারা হলেন হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও হবিগঞ্জ জেলা কমিটির আহবায়ক এমএ মুনিম চৌধুরী বাবু, হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনে জিএম কাদেরের স্নেহভাজন হিসেবে পরিচিত জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্মমহাসচিব ও হবিগঞ্জ জেলা কমিটির সিনিয়র যুগ্ম আহবায়ক সাবেক ছাত্রনেতা সৈয়দ মঞ্জুর হোসেন মঞ্জু, হবিগঞ্জ-৩ (হবিগঞ্জ সদর-লাখাই-শায়েস্তাগঞ্জ) আসনে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য ও হবিগঞ্জ জেলা কমিটির যুগ্ম আহবায়ক প্রকৌশলী এমএ মুনিম চৌধুরী বুলবুল এবং হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) আসনে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ক্রীড়া সম্পাদক ও জাতীয় যুব সংহতির কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব আহাদ ইউ চৌধুরী শাহীন।

এই চার কেন্দ্রীয় নেতার নেতৃত্বে চারটি আসনে দল গোছানোর পাশাপাশি করোনার লকডাউন চলাকালে ত্রাণ কার্যক্রম পরিচালিত হয়। গত বন্যার সময়ও ত্রাণ কার্যক্রমও পরিচালিত হয়। এছাড়া জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখেআগাম গণসংযোগও পরিচালিত হচ্ছে।

এ ব্যাপারে হবিগঞ্জ-৩ (হবিগঞ্জ সদর-লাখাই-শায়েস্তাগঞ্জ) আসনের প্রার্থী প্রকৌশলী এমএ মুনিম চৌধুরী বুলবুল জানান, জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে হবিগঞ্জ জেলার চারটি আসনেই দলের চেয়ারম্যান জিএম কাদের আগাম প্রার্থী হিসেবে চারজনের নাম চুড়ান্ত করেছেন। তন্মধ্যে নবীগঞ্জ-বাহুবল আসনে এমএ মুনিম চৌধুরী বাবুকে আগাম প্রার্থী হিসেবে লিখিত কাগজ প্রদান করা হয়েছে। বাকী তিন আসনের তিনজনকেও কাগজ আনতে বলা হয়েছে।

বানিয়াচং-আজমিরীগঞ্জ আসনের একক প্রার্থী হিসেবে সৈয়দ মঞ্জুর হোসেন মঞ্জু, হবিগঞ্জ-লাখাই-শায়েস্তাগঞ্জ আসনে তিনি নিজে ( প্রকৌশলী এমএ মুনিম চৌধুরী বুলবুল) এবং চুনারুঘাট-মাধবপুর আসনে আহাদ ইউ চৌধুরীকে একক প্রার্থী হিসেবে কেন্দ্র থেকে আগাম প্রার্থী ঘোষণা দেয়া হয়েছে বলে তিনি জানিয়েছেন।

এ লক্ষে তিনি নির্বাচনী এলাকায় থেকে কাজ করে যাচ্ছেন বলে জানান। সম্প্রতি চীনের রাষ্ট্রদূতকে এনে বানিয়াচংসহ হবিগঞ্জের বন্যাকবলিত এলাকায় ত্রাণ বিতরণ করেছেন বলে জানিয়েছেন।

এছাড়া নিজ নির্বাচনী এলাকায় প্রতিদিন ইউনিয়ন সম্মেলন করছেন বলে জানান। গত শুক্রবারও পাইকপাড়া বটতলীতে নিজামপুর ইউনিয়ন জাতীয় পার্টির সম্মেলনে তিনি উপস্থিত থেকে প্রধান অতিথির বক্তব্য রেখেছেন বলে জানান।

Developed By The IT-Zone