ঢাকাবুধবার , ১১ মে ২০২২
আজকের সর্বশেষ সবখবর

দৈনিক আমার হবিগঞ্জে সংবাদ প্রকাশের পর : সিএনজি ভাড়া ৪০ টাকাই বহাল রাখার সিদ্ধান্ত প্রশাসনের

ইমদাদুল হোসেন খান
মে ১১, ২০২২ ৬:৪২ অপরাহ্ণ
Link Copied!

প্রশাসনের অনুমতি ছাড়া বানিয়াচং থেকে হবিগঞ্জ ও নবীগঞ্জ রুটে চলাচলকারী সিএনজি অটোরিকশার ভাড়া বৃদ্ধির সংবাদ দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকায় প্রকাশের পর বানিয়াচং উপজেলা প্রশাসনের জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় পূর্বের নির্ধারিত ৪০ টাকা ভাড়ায়ই বানিয়াচং থেকে হবিগঞ্জ রুটে সিএনজি চলাচলের সিদ্ধান্ত নেয়া করা হয়েছে। নবীগঞ্জ রুটেও পূর্বের ভাড়ায়ই যাত্রী আনা-নেয়া করার সিদ্ধান্ত বহাল রাখা হয়।

বুধবার (১১মে) বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে ইউএনও পদ্মাসন সিংহের সভাপতিত্বে অনুষ্ঠিত জরুরী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

ইউএনও’র সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বানিয়াচং উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, ১নং বানিয়াচং উত্তর-পূর্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সিএনজি মালিক সমিতির সভাপতি মিজানুর রহমান খানসহ সিএনজি মালিক ও শ্রমিক সমিতির নেতৃবৃন্দ।

এ ব্যাপারে বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ জানান, বানিয়াচং টু হবিগঞ্জ সিএনজি ভাড়া ৪০ টাকার ঊর্ধ্বে কোন ড্রাইভার রাখতে পারবে না।

যদি কেউ বেশি রাখে তাহলে সাথে সাথে ড্রাইভারের নাম এবং গাড়ির নাম্বারসহ অভিযোগ করলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, সম্প্রতি বানিয়াচং-হবিগঞ্জ ও বানিয়াচং-নবীগঞ্জ রুটে চলাচলকারী সিএনজি অটোরিকশার মালিক-শ্রমিকরা প্রশাসনের অনুমতি ছাড়াই মনগড়াভাবে ভাড়া বৃদ্ধি করে। এনিয়ে যাত্রী সাধারণের মাঝে ক্ষোভের সঞ্চার হয়।

যাত্রীরা অভিযোগ করেন, ড্রাইভাররা যাত্রীদের কাছ থেকে ৪০ টাকার পরিবর্তে ৫০ টাকা আদায় করছে। কেউ কেউ ৬০ টাকা ভাড়া নেয়ার অভিযোগও করেন।

এনিয়ে গত ১০ মে দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকায় “হবিগঞ্জ-বানিয়াচং রুটে সিএনজি অটোরিকশা ভাড়া বৃদ্ধি : ক্ষুব্ধ সাধারণ যাত্রীরা” শিরোনামে সচিত্র সংবাদ প্রকাশ করা হয়।

Developed By The IT-Zone