ঢাকামঙ্গলবার , ২০ এপ্রিল ২০২১

দৈনিক আমার হবিগঞ্জে সংবাদ প্রকাশের পর : নদী খনন অনিয়মে টনক নড়েছে কর্তৃপক্ষের 

দৈনিক আমার হবিগঞ্জ
এপ্রিল ২০, ২০২১ ৭:৩৫ অপরাহ্ণ
Link Copied!

বাহুবল প্রতিনিধি : বাহুবল উপজেলায় সরকার কর্তৃক গ্রাম অঞ্চলের উন্নয়নের জন্য পানি উন্নয়ন বোর্ড খাল খননের কাজ শুরু করে। কোন ধরণের মাপজোক ছাড়াই তারা এক্সাভেটর দিয়ে মাঠি তোলা শুরু করে।
এ নিয়ে ১৯ এপ্রিল রোজ সোমবার বাহুবলে নদী খননে অনিয়মের অভিযোগ শিরোনামে একটি সংবাদ প্রকাশ করে দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকা। এরই সূত্র ধরে মঙ্গলবার (২০এপ্রিল) মাপ জোক শুরু করে হবিগঞ্জ পানি উন্নয়ন বোর্ড।
জানা যায়, বাহুবল উপজেলার মিরপুর বাজার এলাকায় টাকা দিলেই দোকানপাট  না ভেঙ্গে অন্যের জমির উপর এক্সাভেটর দিয়ে নদী খনন করছে ঠিকাদার। রাঘপাশা এলাকায় নদীর পাশ বড় করলেও বাজার বা ঘরবাড়ি এলাকায় পাশ ছোট করে নদী খননের অভিযোগ উঠে।
ঠিকাদার জানায়, পানি উন্নয়ন বোর্ডকে ম্যানেজ করেই নাকি তারা এ কাজ করছে।
এ ব্যাপারে বাহুবল উপজেলা প্রশাসন বলেন, বাহুবলে নদী খননে অনিয়মের অভিযোগের বিষয় তিনি সোশাল মিডিয়া দেখেছেন ও শুনেছেন । এ বিষয় উপজেলা প্রশাসনের বিষয় নয়,  এ বিষয় পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষের, নদী খননে অনিয়মের বিষয়  পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষরা দেখবেন।

ছবি : কাজ শুরু করেছে পানি উন্নয়ন বোর্ড

মিরপুর বাজার এলাকার হামিদ উল্লা, রজব আলী, আনোয়ার জানান, সরকারী মাপে পাকা ঘরবাড়ি দোকানপাঠ পড়লেও তারা ম্যানেজ হয়ে সরিয়ে অন্য জায়গা দিয়ে নদী খনন করছে।
তারা জানায়, এখানে একটু ওখানে একটু একটু কেটে তারা তামাশা শুরু করে দিয়েছে। যেখানে মাঠি বেশি সে জায়গার মাঠি কাটছে না। মাঠি নদীর পাড়ে রাখলেও মাঠির ঠিলা না কাঠার কারনে জনগনের চলাচলে মারাত্নক সমস্যার সম্মুখীন হচ্ছেন এলাকার মানুষ। তারা বলছেন, একটু বৃষ্টি হলেও পানিতে ভরে যাবে মানুষের দোকান ও বাড়িঘর।

ছবি : মাপজোক করে কাজ শুরু করেছে পানি উন্নয়ন বোর্ডের সদস্যরা

সচেতন মহল বলেন, নদী খনন নিজের মতো করে না খনন করে মৌজা ম্যাপ দেখে পরিমাপ করে নদী খনন করলে কারো কোনো সমস্যা হবে না বলে জানান ।
এ ব্যাপারে মিরপুর এলাকার বাসিন্দা স্মারক লিপি প্রদান করেছেন।
এ ব্যাপারে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের উত্তর-পূর্বাঞ্চল সিলেট এর অতিরিক্ত প্রধান প্রকৌশলী এস এম শহিদুল ইসলাম বলেন, বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হবে।

Developed By The IT-Zone