ঢাকাFriday , 19 April 2024
আজকের সর্বশেষ সবখবর

দুই ‍উপজেলার বিদ্যুৎ পরিস্থিতি নিয়ে প্রতিমন্ত্রীর সাথে সাক্ষাত করলেন এমপি রুয়েল

Link Copied!

বানিয়াচং-আজমিরীগঞ্জের ঘনঘন বিদ্যুৎ বিভ্রাট নিয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিদ্যুত ও জ¦ালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু’র সাথে সাক্ষাত করেছেন হবিগঞ্জ-২ বানিয়াচং-আজমিরীগঞ্জ আসনের সাংসদ অ্যাডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েল। গত বুধবার (১৭এপ্রিল) সচিবালয়ে এই সাক্ষাত করেন তিনি।

সাক্ষাতে বিদ্যুত প্রতিমন্ত্রী যথাসম্ভব বিদ্যুৎ পরিস্থিতির উন্নতির জন্য গুরুত্ব দিবেন বলে এমপি রুয়েলকে আশ^স্ত করেছেন তিনি। বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ আরো বলেন, জ্বালানির আন্তর্জাতিক বাজার আবার ঊর্ধ্বমুখী হলে বিদ্যুৎ ও গ্যাস সরবরাহ স্বাভাবিক রাখা চ্যালেঞ্জিং হতে পারে। তার পরও আমরা চেষ্টা করছি গরমে মানুষের যেন বিদ্যুৎ প্রাপ্তির সমস্যা না হয়।

এই বিষয়ে হবিগঞ্জ-২ আসনের সাংসদ অ্যাডভোকেট ময়েজ উদ্দিন শরীফ উদ্দিন রুয়েল দৈনিক আমার হবিগঞ্জকে জানান, বিগত কিছু দিন যাবত দুই উপজেলাতেই বিদ্যুৎ চরম ভোগান্তি দিয়েছে। এতে করে সাধারণ মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। বিষয়টি আঁচ করতে পেরে আমি নিজে সরাসরি বিদ্যুৎ প্রতিমন্ত্রীর সাথে দেখা করে সমস্যার কথা তোলে ধরেছি। মাননীয় প্রতিমন্ত্রীকে দুই উপজেলায় বিদ্যুতের মেগাওয়াট কিছুটা হলেও বাড়ানোর জন্য বলেছি। মন্ত্রী মহোদয় আমাকে আশ্বস্ত করেছেন দ্রæত ই এর একটা সমাধান করবেন।

তাছাড়া বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু ভাই আমাদের স্কুল জীবনের বড় ভাই। আমি যে স্কুলে পড়েছি সেই স্কুলের বড় ভাই ছিলেন আমাদের এই প্রতিমন্ত্রী মহোদয়। আমরা দুইজন ই ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজের ছাত্র ছিলাম। তাই আশা করছি বিষয়টি গুরুত্বসহকারে নিবেন তিনি।

অন্যদিকে বানিয়াচং-আজমিরীগঞ্জ এলাকায় নিরাপদ পানি ব্যবহার করার লক্ষ্যে জনগুরুত্বপুর্ণ স্থানে ৮শ গভীর নলকুপ স্থাপনের জন্য স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী তাজুল ইসলাম এর কাছে আবেদন করেছেন হবিগঞ্জ-২ এর সাংসদ অ্যাডভোকেট ময়েজ উদ্দিন শরীফ। তার এই আবেদনের পরিপ্রেক্ষিতে তাৎক্ষণিক জনস্বাস্থ্য প্রধান প্রকৌশলীকে সম্ভাব্য বরাদ্দের জন্য নির্দেশনা প্রধান করেছেন স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম।