ঢাকাWednesday , 5 April 2023
আজকের সর্বশেষ সবখবর

তেলিয়াপাড়া দিবসকে জাতীয় ভাবে পালনের দাবি মুক্তিযোদ্ধাদের

Link Copied!

হবিগঞ্জের মাধবপুরে ঐতিহাসিক তেলিয়াপাড়া স্মৃতিসৌধ এলাকায় নিজস্ব ভুমি, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স এবং ৪ এপ্রিল তেলিয়াপাড়া দিবসকে জাতীয় ভাবে পালনের দাবি জানিয়েছেন মুক্তিযোদ্ধারা।

মঙ্গলবার (৪এপ্রিল) ঐতিহাসিক তেলিয়াপাড়া দিবস উদযাপন উপলক্ষে হবিগঞ্জ জেলা প্রশাসন, মাধবপুর উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ ও বিভিন্ন সামাজিক রাজনৈতিক সংগঠন স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে উপজেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মনজুর আহ্সানের সভাপতিত্বে দুপুরে স্মৃতিসৌধ প্রাঙ্গনে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সহকারি পুলিশ সুপার নির্মলেন্দু চক্রবর্তী, হবিগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার গৌড় প্রসাদ রায়, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক মধু, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ মন্ডল, পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক শ্রীধাম দাশগুপ্ত, মুক্তিযোদ্ধা সন্তান বাকী বিল্লাহ, হাসানুজ্জামান ওসমান প্রমুখ।

জেলা প্রশাসক বলেন, মুক্তিযুদ্ধে তেলিয়াপাড়ার অবদান সারাদেশের জন্য গর্বের। জায়গাটি সংরক্ষনের জন্য সরকারি ভাবে মন্ত্রণালয়ে জায়গা চাওয়া হয়েছে। প্রধানমন্ত্রী মুক্তিযোদ্ধাদের পাশে রয়েছেন।

তাদের সম্মানি ভাতা বৃদ্ধির পাশপাশি বীরনিবাস ও স্মার্টকার্ড এবং স্বাস্থ্যসেবার সহজ সুযোগ সৃষ্টি করে দিয়েছেন। বর্তমান সরকার মুক্তিযুদ্ধের সকল স্মৃতিস্তম্ভ, বধ্যভুমি সংরক্ষণে বদ্ধপরিকর।