ঢাকাTuesday , 4 April 2023
আজকের সর্বশেষ সবখবর

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি হবিগঞ্জ জেলা ছাত্র ইউনিয়নের

Link Copied!

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, সাংবাদিক শামসুজ্জামানসহ সকলের বিরুদ্ধে এ কালো আইনে দায়েরকৃত মামলা প্রত্যাহার ও নওগাঁয় র‍্যাব হেফাজতে সুলতানা জেসমিন হত্যাকান্ডের বিচারের দাবি জানিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন হবিগঞ্জ জেলা সংসদ।

গত রবিবার (২এপ্রিল) বিকেল ৪টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন ও সমাবেশ করে এসব দাবি জানায় সংগঠনটি।

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন হবিগঞ্জ জেলা সংসদের সদস্য জাহাঙ্গীর মিয়া জনি’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নিপু ভৌমিকের সঞ্চালনায় কর্মসূচীতে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সাবেক সদস্য ও হবিগঞ্জ জেলা সংসদের সাবেক সভাপতি প্রণব কুমার দেব, জেলা সংসদের সহকারি সাধারণ সম্পাদক আনাস মোহাম্মদ ও সাংগঠনিক সম্পাদক ইমদাদ মোহাম্মদ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ছাত্র ইউনিয়ন হবিগঞ্জ জেলা সংসদের অর্থ সম্পাদক স্বর্ণা রায়, প্রীতিলতা ব্রিগেড হবিগঞ্জের সদস্য নিবেদিতা রায়সহ প্রমুখ।

বক্তারা বলেন, ডিজিটাল সিকিউরিটি এক্ট নামক নির্বতনমূলক আইনে লেখক, সাংবাদিক, বুদ্ধিজীবীদের হয়রানী করে জেলে পুড়ে আওয়ামী স্বৈরাচারী শাসন বেশিদিন স্থায়ী হবে না।

এই সরকারের আমলে সারাদেশে দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি মানুষের জীবনকে নাভিশ্বাস করে তুলেছে।

সেই সত্য যখন শামসুজ্জামান সামসের মত সাংবাদিকরা মানুষের সামনে তুলে ধরছে তখন এই ফ্যাসিস্ট সরকার শামসুজ্জামানদের জেলে পুড়ে মানুষের কন্ঠরোধ করছে।

আওয়ামী ফ্যাসিবাদী দুঃশাসনে দেশের জনগণ তার ক্ষুধার কথাও প্রকাশ্যে বলতে পারছে না৷ চরম নিপিড়নের মাধ্যমে দমন করা হচ্ছে জনগণের প্রতিবাদের ভাষা।

সরকার জনগণের মাছ, মাংস, চাউলের স্বাধীনতা দিতে চায় না যার বাস্তব প্রমাণ প্রথম আলো’র সাংবাদিক শামসুজ্জামান শামস, সম্পাদক মতিউর রহমানসহ কয়েকজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা৷ বলা হচ্ছে প্রথম আলোর রিপোর্ট দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করেছে।

কিন্তু সারাদেশে যে নীরব দুর্ভিক্ষ চলছে, যে গণতন্ত্রহীন পরিবেশ বিরাজ করছে, নওগাঁতে র‍্যাব হেফাজতে জেসমিন হত্যাকান্ডের ঘটনা ঘটছে; এধরণের প্রত্যেকটি ঘটনা একটি সভ্য রাষ্ট্রের ভাবমূর্তি হতে পারে না৷ সরকার ডিজিটাল নিরাপত্তা আইনকে তার দুঃশাসন টিকিয়ে রাখার যন্ত্রে পরিণত করেছে।

বক্তারা শামসুজ্জামান শামসসহ সারাদেশে যাদের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে সব মামলা প্রত্যাহার, জেসমিন হত্যার বিচার ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে সারাদেশের মানুষকে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহবান জানান।