ঢাকাFriday , 19 April 2024
আজকের সর্বশেষ সবখবর

জেলাজুড়ে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ পালিত

এম এ রাজা
April 19, 2024 10:20 am
Link Copied!

‘‘ প্রাণিসম্পদে ভরবো দেশ গড়বো স্মার্ট বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের সাথে তাল মিলিয়ে একই সাথে হবিগঞ্জ জেলা জুড়ে প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২৪ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৮ এপ্রিল সকাল ৯ টা থেকে হবিগঞ্জ মাছুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জেলা প্রাণিসম্পদ বিভাগ আয়োজিত পানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪,উদ্বোধনী/ সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জেলার অন্যান্য স্থানে একই নিয়মে পালিত হলেও বানিয়াচং উপজেলায় ব্যতিক্রম ভাবে পালিত হয়েছে। বানিয়াচংয়ে উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভার আয়োজন করা হয় উপজেলা পরিষদ হলরুমে এবং ব্যানারে ব্যবহার করা হয়েছে স্থানীয় সংসদ সদস্য এডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েলের ছবি। অথচ জেলার আর কোথাও কোন ব্যানারে সংসদ সদস্যর ছবি ব্যবহার এবং উপজেলা পরিষদের হলরুমে আলোচনা সভার আয়োজন করা হয়নি।

এ বিষয়ে বানিয়াচং উপজেলায় প্রাণিসম্পদের ভারপ্রাপ্ত কর্মকর্তা ডা. আব্দুল কাদের বলেন , উপজেলা কর্মরত সম্প্রসারণ কর্মকর্তা শামীমা শাম্মি নামের একজনকে ব্যানার তৈরি করার দায়িত্ব দিয়েছিলাম সে ভুল করে এই কাজটি করছে। তবে ব্যানার তৈরি করার পরে কেউ তেমন কিছু না বলায় এটা দিয়েই আমরা অনুষ্ঠান চালিয়ে দিয়েছি।

জেলার প্রদর্শনীর উদ্বোধন করেন সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির। এ সময় অন্যান্যের মাঝে জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আব্দুল কাদের উপস্থিত ছিলেন। জেলার বিভিন্ন স্থান থেকে প্রায় অর্ধশত খামারী প্রদর্শনীতে তাদের গরু, ভেড়া, ছাগল, মোরগ, কবুতরসহ বিভিন্ন ধরনের প্রাণী প্রদর্শন করেন।

এ সময় জেলা প্রশাসক জিলুফা সুলতানা, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আব্দুল কাদেরসহ বিভিন্ন খামারিরা উপস্থিত ছিলেন। পরে অতিথিরা মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন। মেলায় বিভিন্ন স্থান থেকে আগত ৪০ জন খামারিরা অংশ গ্রহন করেন।