ঢাকাWednesday , 17 March 2021
আজকের সর্বশেষ সবখবর

জেলা কারাগার পরিদর্শন করেছেন জেলা প্রশাসক ইশরাত জাহান

Link Copied!

জি কে ইউসুফ।।  গতকাল মঙ্গলবার(১৬মার্চ) সকাল ১০টায়  হবিগঞ্জ জেলা কারাগার পরিদর্শন করেছেন হবিগঞ্জ জেলা প্রশাসক ইশরাত জাহান।

পরিদর্শনের শুরুতে নবনিযুক্ত হবিগঞ্জ জেলা প্রশাসক জেলার  কারাগারে পৌঁছালে জেল সুপার  জাকির হোসেন ফুলের তোড়া দিয়ে বরণ করে নেন এবং জেল কন্টিজেন্ট দল সশস্ত্র গার্ড অব অনার প্রদান করেন।

এসময় সাথে ছিলেন বিজ্ঞ অতিরিক্ত জেলা  ম্যাজিস্ট্রট  মিন্টু চৌধুরী, জেলার  মোঃ জয়নাল আবেদীন ভূঞা, জেলা প্রশাসকের সহকারী কমিশনার গন,সহকারী সার্জন জনাব রকিবুল কাওছার, ডেপুটি জেলার জনাব মনজুরুল ইসলাম ও অন্যান্য কারা-কর্মকর্তা ও কর্মচারীগণ।

 

 

ছবি : জেলা প্রশাসক কারাগারে আসলে তাকে ফুল দিয়ে বরণ করে নিচ্ছে কারা কর্তৃপক্ষ

 

নবাগত  জেলা প্রশাসক  কারাগারের বিভিন্ন বন্দি ওয়ার্ড, কারা-হাসপাতাল, বঙ্গবন্ধু কর্ণার, কারা রান্নাঘর, কারা এলাকা ঘুরে দেখেন, কারাবন্দিদের সাথে কথা বলে বিভিন্ন বিষয়ে খোঁজ-খবর নেন এবং কারাগারের পরিস্কার-পরিচ্ছন্নতাসহ সার্বিক ব্যবস্থাপনা নিয়ে তিনি কারা-কর্তৃপক্ষের প্রতি সন্তুষ্টি প্রকাশ করেন।

কারাবন্দিদের উদ্দেশ্যে তিনি বলেন, কারাগার একটি সংশোধন প্রতিষ্ঠান, “কারাগার থেকে মুক্তি পেয়ে সঠিক পথে জীবন-যাপন করবেন, অন্যায়ের সাথে আপোষ করবেন না।”
বঙ্গবন্ধু কর্ণারে বাঙালি জাতির পিতা শেখ মুজিবুর রহমান এর জীবনাদর্শ ও সংগ্রামী ইতিহাস নিয়ে লেখা বিভিন্ন বই তিনি পর্যবেক্ষণ করেন এবং বন্দি জীবনের অবসরে বঙ্গবন্ধু কর্ণারে কারাবন্দিদের পাঠের বিষয়ে গুরুত্বারোপ করেন।

কারা-হাসপাতাল পরিদর্শন করে তিনি অসুস্থ বন্দিদের খোঁজ-খবর নেন এবং কারাবন্দিদের জন্য সরবরাহকৃত ঔষধের মজুদ, কারাবন্দিদের রান্নাঘরে পরিদর্শন করে রান্নার মান দেখেন এবং রান্নার কাজে নিয়োজিত কয়েদী বন্দিদেরকে  পরিস্কার-পরিচ্ছন্ন থেকে স্বাস্থ্যবিধি মেনে রান্না-বান্না করার গুরুত্ব তুলে ধরেন।

পরিদর্শন শেষে কারাগারের সার্বিক ব্যবস্থাপনায় সন্তুষ্টি প্রকাশ করে আন্তরিক ধন্যবাদ জানান এবং কারাগারের বিভিন্ন সমস্যার সমাধানে কথা বলেন। বন্দিদের বিনোদনের জন্য পর্যাপ্ত টেলিভিশন না থাকা ও বন্দি ওয়ার্ডে অধিকাংশ ফ্যান
নষ্ট থাকাসহ বিভিন্ন সমস্যা প্রতিকারে তিনি কারা-কর্তৃপক্ষকে প্রয়োজনীয় পরামর্শ প্রদান করেন।