ঢাকাFriday , 17 March 2023
আজকের সর্বশেষ সবখবর

জাতির প্রয়োজনেই বঙ্গবন্ধু’র ইতিহাস আমাদেরকে জানাতে হবে-কেয়া চৌধুরী

এম এ রাজা
March 17, 2023 7:10 pm
Link Copied!

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে তাঁর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন হবিগঞ্জ মুক্তিযুদ্ধ জাদুঘরের প্রতিষ্ঠাতা আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী ও হবিগঞ্জ মানিক চৌধুরী পাঠাগারের সভাপতি ও সাবেক অধ্যক্ষ ইকরামুল ওয়াদুদ।

শুক্রবার (১৭ মার্চ) সকাল ৮টা ৪৫ মিনিটে হবিগঞ্জ মুক্তিযুদ্ধ জাদুঘর প্রাঙ্গনে বঙ্গবন্ধু স্মৃতির স্মরণে আয়োজন করে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। ১৭ মার্চ বঙ্গবন্ধু জন্ম দিবসকে কেন্দ্র করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে ছোট ছোট ছেলে-মেয়েরা উক্ত অনুষ্ঠানে যোগদান করে ।

অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীতের সুরে অংশগ্রহণকারীরা অংশ নেয়। পরবর্তীতে সম্মেলিত ভাবে জাতির জনকের প্রতি শ্রদ্ধা নিবেন করে। এই সময় প্রতিষ্ঠাটির পক্ষ হতে সবার হাতে বঙ্গবন্ধু’র জীবনদর্শন জনবার লক্ষে ‘অসমাপ্ত আত্মজীবনী বই বিতরণ করা হয়।

বঙ্গবন্ধুর জন্ম দিবসের বক্তব্যে সাবেক সাংসদ আমাতুল কিবরিয়া সকল অংশগ্রহণকারী শিক্ষার্থীদের ধন্যবাদ জানিয়ে বলেন’ আমরা স্বপ্ন দেখি , বঙ্গবন্ধু’র আদর্শিক চেতনা বিকাশে দেশের প্রতিটি মানুষ ‘সোনার বাংলা’ গড়াবার কাজে ঐক্যবদ্ধ হবে। নতুন প্রজন্ম পাবে শেখড়ের সন্ধান। আর এই প্রচেষ্টা জাতির প্রয়োজনেই আমাদের সবাইকে করতে হবে।’