ঢাকাSaturday , 16 January 2021
আজকের সর্বশেষ সবখবর

জনপ্রিয়তায় এগিয়ে নৌকার প্রার্থীরা : মাধবপুর ও নবীগঞ্জে পৌরসভার নির্বাচন আজ

Link Copied!

খায়রুল ইসলাম সাব্বির : উৎসব আমেজের মধ্যে দিয়ে আনুষ্ঠানিকভাবে শেষ হয়েছে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের প্রচার প্রচারণা। ভোর হলেই হবিগঞ্জ জেলার দুই পৌরসভায় শুরু হবে ভোট যুদ্ধ। মাধবপুর ও নবীগঞ্জ পৌরসভায় ব্যালটের মাধ্যমে সকাল ৯টা থেকে শুরু হবে ভোট গ্রহণ। চলবে বিকেল ৫টা পর্যন্ত। দীর্ঘদিন পর নির্বাচনের আমেজ ফিরে এসেছে পৌরবাসীর মধ্যে। কে হবে আগামীদিনের পৌর মেয়র এ নিয়ে পাড়া-মহল্লায় চলছে নানা গুঞ্জন। শুধু তাই নয়, নির্বাচনকে কেন্দ্র করে দুটি পৌরসভায় ঘটেছে ককটেল বিস্ফোরণের ঘটনা।

এ নিয়ে আরো বেশি আতংকের মধ্যে রয়েছেন সাধারণ ভোটারা। বৃহস্পতিবার সকালে মাধবপুর পৌরসভা ও নবীগঞ্জ পৌরসভায় সরেজমিনে গিয়ে দেখা যায়, শেষ সময়ে এসে ভোটারদের ঘরে ঘরে গিয়ে ভোট চাইছেন প্রার্থীরা। দফায় দফায় প্রার্থীদের গণসংযোগ ছিল চোখে পড়ার মতো। গত কয়েক দিন আগে নবীগঞ্জ পৌরসভায় নৌকার পথসভা চলাকালীন সময়ে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এ নিয়ে বিএনপি এবং আওয়ামী লীগের প্রার্থীদের মধ্যে চলে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন।

 

 

 

 

বিস্ফোরণের ঘটনায় আহত হয়েছেন তিন ছাত্রলীগ কর্মী। এ নিয়ে নবীগঞ্জ ও বাহুবলের সাবেক এমপি শেখ সুজাত মিয়াকে আসামী করে ১৩ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়। পরবর্তীতে হাইকোর্ট থেকে অগ্রমি জামিন লাভ করেন তারা। এ ধরণের ঘটনা নিয়ে এলাকায় চলছে পালাবদল।

 

মাধবপুর পৌরসভা ; আজ ব্যালটের মাধ্যমে ৯টি ভোট কেন্দ্রে ৪ জন মেয়র প্রার্থী এবং ৩৭ জন কাউন্সিলর প্রার্থীদের মধ্যে ভোট গ্রহণ হবে সমান তালে। চলবে বিকেল পর্যন্ত। জেলা নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, মাধবপুর পৌরসভার মোট ভোটার সংখ্যা ১৫ হাজার ৯৮৭ জন এদের মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ৮১০৭ জন এবং মহিলা ভোটার ৭৮৮০ জন। মেয়র প্রার্থী ৪জন হলেন (নৌকা প্রার্থী) শ্রীধাম দাশ গুপ্ত, (বিএনপি) মনোনীত মেয়র প্রার্থী হাবিবুর রহমান মানিক, আওয়ামী লীগ বিদ্রোহী (স্বতন্ত্র প্রার্থী) পংকজ কুমার শাহা, বিদ্রোহী (স্বতন্ত্র প্রার্থী) বীর মুক্তিযাদ্ধা সাবেক মেয়র শাহ মোঃ মুসলিম এবং কাউন্সিলর রয়েছেন ৩৭ জন।

 

নবীগঞ্জ পৌরসভা :  নবীগঞ্জে পৌরসভার ৩ জন মেয়র এবং ৪০ কাউন্সিলর প্রার্থীর মধ্যে চলবে ভোট যুদ্ধ। জানা যায়, নবীগঞ্জ পৌরসভার মোট ভোটার ১৮ হাজার ৬শ’ ৯৯ জন। নবীগঞ্জের মেয়র প্রার্থী ৩জন (নৌকা) গোলাম রসুল রাহেল চৌধুরী, (ধানের শীষ) নিয়ে লড়ছেন পৌর বিএনপির সাবেক সভাপতি আলহাজ্ব ছাবির আহমেদ চৌধুরী ও (স্বতন্ত্র) প্রার্থী হিসেবে প্রতিদ্ব›িদ্বতা করছেন উপজেলা মিনিবাস মালিক শ্রমিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক মাহবুবুল আলম সুমন এবং কাউন্সিলর পদে নির্বাচনে করবেন ৪০ জন প্রার্থী। হবিগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা জানান, নিরাপত্তার জন্য সকল প্রকার আইনশৃখলা বাহিনী নিয়ন্ত্রণ করা হয়েছে আশা করছি নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে এবং রাত পোহালেই পৌরসভার নির্বাচন কেন্দ্রে পৌছে যাবে ব্যালট পেপার। দুই পৌরসভায় ৭ জন মেয়র প্রার্থী এবং ৭৭ জন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করবেন বলে জানান তিনি।