ঢাকাSaturday , 24 February 2024
আজকের সর্বশেষ সবখবর

চুনারুঘাটে রিলিফের ১৫৪ বস্তা চাল আটক করেও ছেড়ে দিলেন এসআই ওমর ফারুক

তারেক হাবিব
February 24, 2024 9:46 am
Link Copied!

ঢাকা-সিলেট মহাসড়কের শানখলা স’মিল এলাকায় রিলিফের ১৫৪ বস্তা আতফ চাল আটক করেও রহস্যজনক কারণে ছেড়ে দিয়েছে চুনারুঘাট থানা পুলিশ। শুক্রবার (২৩ফেব্রুয়ারি) রাত আনুমানিক সাড়ে ৯টায় এ ঘটনা ঘটে। চালগুলোর আনুমানিক বাজার দাম প্রায় ৪ লাখ টাকা।

ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান, রিলিফের ১৫৪ বস্তা আতপ চাল মজুদ করে কালোবাজারে বিক্রির উদ্দেশ্যে গতকাল ওই সময়ে ঢাকা-সিলেট মহাসড়কের শানখলা স’মিল এলাকায় পৌছলে পেছন থেকে ধাওয়া করে ঢাকা মেট্টো- গ ১১ ৯৩১৬ নাম্বারের ট্রাকটি আটক করে চুনারুঘাট থানা পুলিশ। প্রায় ১ ঘন্টা আটক রাখার পর রহস্যজনক কারনে গাড়িটি ছেড়ে দেন এসআই ওমর ফারুক। আগ থেকেই পরিকল্পিতভাবে সিলেটের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল মজুদকৃত চালের বস্তাগুলো।

এ ব্যাপারে এসআই ওমর ফারুক জানান, খবর পেয়ে ওই স্থানে আতপ চালের বস্তাসহ ট্রাকটি আটক করা হয়। প্রাথমিকভাবে চালের বৈধ কোন ডকুমেন্টস দেখাতে না পারলেও পরে চালের মালিক রশিদ নিয়ে আসেন। এরপর শায়েস্তাগঞ্জ থানার এএসআই জাকির আসার পর গাড়িটি ছেড়ে দিয়ে চলে আসি।

চালগুলো সিলেটে পরিবহন করার কথা থাকলে সাথে তো মালিকানার বৈধ ডকুমেন্টস থাকার কথা ছিল এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘এটা তো আমারও প্রশ্ন! পরে কাকুতি-মিনতি করায় এবং শায়েস্তাগঞ্জ থানা পুলিশ আসায় তাদের ছেড়ে দিয়ে আসছি’।

ভিন্ন একটি সুত্র জানায়, রিলিফের মজুদকৃত চালের বস্তাগুলো কালোবাজারে বিক্রির উদ্দেশ্যে সিলেটে নিয়ে যাওয়া হচ্ছিল। বিষয়টি চুনারুঘাট থানার এসআই ওমর ফারুককে জানালে তিনি চালের ট্রাকটি আটক করেও ছেড়ে দিয়েছেন। পরে একটি ভুয়া ভাউছার তৈরি করে সিলেটের উদ্দেশ্যে ছেড়ে যায় ট্রাকটি।

এ খবর লেখা পর্যন্ত চালের ট্রাকটি পুনরায় আটকের চেষ্টা চলছিল বলে জানা গেছে।