ঢাকাসোমবার , ৩০ মে ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুনারুঘাটে যানজট-ফুটপাত দখলমুক্ত করতে প্রশাসনের অভিযান

এফ এম খন্দকার মায়া ,চুনারুঘাট
মে ৩০, ২০২২ ৫:৪১ অপরাহ্ণ
Link Copied!

হবিগঞ্জ জেলার চুনারুঘাট পৌরসভায় অবৈধভাবে ফুটপাত দখলমুক্ত ও যানজট নিরসন করতে উপজেলা প্রশাসনের অভিযান পরিচালনায় অর্থদণ্ড প্রদান করা হয়েছে ।

সোমবার (৩০ মে) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিক, সহকারী কমিশনার ভূমি মিল্টন চন্দ্র পাল এর নেতৃত্ব অভিযান পরিচালনা করেন। সার্বিকভাবে সহযোগিতায় ছিল থানার এসআই তরিকুল ইসলামের নেতৃত্বে পুলিশের একটি টিম।

উপজেলা প্রশাসনের উদ্যোগে উক্ত অভিযান পরিচালনা করা হচ্ছে। দীর্ঘদিন পথচারী ও গণমাধ্যমের লেখালেখির ও আইনশৃঙ্খলা মিটিং এ মৌখিক অভিযোগের ভিত্তিতে এই অভিযান পরিচালনা করা হয়। দেখা যায়,শহরের বিভিন্ন সড়কপথে ফুটপাত দখল করে অবৈধভাবে ব্যবসা সম্প্রসারণ কার্যক্রম পরিচালনা করে আসছে কিছু অসৎ ব্যরসায়ী ও মালিকপক্ষ গণ।

যত্রতত্র গাড়ি ও সরঞ্জামাদি সংরক্ষণ করে ব্যবসা বিল্ডিং নির্মাণ করা যার ফলে শহরের বিভিন্ন স্থানে বাজারে অনিয়ন্ত্রিতভাবে যানজট নিয়মিত লেগেই থাকতো। এর থেকে মুক্তি পেতে ব্যকস সহ প্রশাসনিকের আইনশৃঙ্খলা মিটিং অভিযোগ করা হয় । দীর্ঘ প্রতিবন্ধকতার পরে আজ প্রশাসনের উক্ত অভিযান বিভিন্ন ধারায় তেরো হাজার পাঁচশত টাকা জরিমানা করে প্রশাসন। এ অভিযান কে স্বাগত জানান সাধারণ ভুক্তভোগীগণ। এছাড়াও প্রশাসনের পক্ষ থেকে কঠোরভাবে হুশিয়ার করে দেয়া হয়।

এসময় সাথে ছিলেন উপজেলা প্রশাসনের কর্মচারী কামাল,সুজিত,ব্যবসায়ী ও সাংবাদিকগণ।

Developed By The IT-Zone