ঢাকাMonday , 18 March 2024
আজকের সর্বশেষ সবখবর

চুনারুঘাটে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন

Link Copied!

“বঙ্গবন্ধুর স্বপ্ন ধরে, আনব হাসি সবার ঘরে” এ শ্লোগানে হবিগঞ্জের চুনারুঘাট উপজেলা প্রশাসনের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২৪ উদযাপন করা হয়েছে।

রোববার (১৭ মার্চ) সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হয় দিবসটির কার্যক্রম। সকাল ১১ টায় উপজেলা পরিষদ প্রাঙ্গনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন জানান- চুনারুঘাট উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, পৌরসভা, থানা পুলিশ, উপজেলা আওয়ামী লীগ, সকল প্রশাসনিক কর্মকর্তা ও মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা শেষে উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে এক বর্নাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি চুনারুঘাট পৌর শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে উপজেলা চত্বরে এসে শেষ হয়। দুপুরে উপজেলা পরিষদ হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চুনারুঘাট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুব আলম মাহবুবের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চুনারুঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. আব্দুল কাদির লস্কর।

চুনারুঘাট উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. কাওছার শোকরানার সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব লুৎফুর রহমান মহালদার, উপজেলা আওয়ামীলীগ সভাপতি এড. আকবর হোসেন জিতু, সাধারণ সম্পাদক মো. আনোয়ার আলী, যুগ্ন-সম্পাদক সজল দাশ, মাষ্টার আব্দুস সামাদ আজাদ, চুনারুঘাট থানার ওসি হিল্লোল রায়, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ, আব্দুল গফফার ও উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আনোয়ারুল ইসলাম প্রমূখ।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের সরকারী কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। সভা শেষে পুরস্কার বিতরনী পর্বে “বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস” -২০২৪ উপলক্ষে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায় অংশ নেওয়া বিজয়ী শিশু প্রতিযোগিদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়।