ঢাকাশনিবার , ৮ জানুয়ারি ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুনারুঘাটে ভোট পুন:গণনার দাবীতে বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত

এফ এম খন্দকার মায়া
জানুয়ারি ৮, ২০২২ ৮:৫২ অপরাহ্ণ
Link Copied!

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় ভোট পুনঃ গননার দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৮ জানুয়ারি) সকালে চান্দুপুর বাসস্ট্যান্ড সংলগ্ন পুরাতন মহাসড়কে পরাজিত মেম্বার বিদ্যুৎ ভৌমিক, কাঞ্চন পাত্র ও মহিলা সদস্যা শিরিন আক্তারের উপস্থিতিতে উক্ত বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

গত ৫ জানুয়ারী অনুষ্ঠিত উপজেলার ৩নং দেওরগাছ ইউনিয়ন পরিষদ ও ৪নং পাইকপাড়া ইউনিয়ন পরিষদের দুটি ওয়ার্ডে ভোট পুন:গণনার দাবীতে মানববন্ধন করেছেন ইউপি সদস্য প্রার্থীর কর্মী সমর্থকরা।বিক্ষোভ মিছিল ও মানববন্ধনে ভোট কারচুপির অভিযোগ তুলে এ ফলাফল প্রত্যাখান করে পুন:গণননার দাবী করেন ইউপি সদস্য বিদ্যুৎ ভৌমিক, কাঞ্চন পাত্র ও মহিলা সদস্যা শিরিন আক্তার।

এছাড়া ৪নং পাইকপাড়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য ভজন ভৌমিকও এ মানববন্ধনে অংশ নিয়ে তার কেন্দ্রের ভোট পুন:গণনার দাবী করেন। অন্যতায় বৃহত্তর আন্দোলনের হুমকি দিয়েছেন তারা। অবশ্য বৃহস্পতিবার তারা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে এ দাবী জানিয়েছেন বলে জানা যায় ।

৫ম ধাপের অনুষ্ঠিত নির্বাচনে উপজেলার দেওরগাছ ইউনিয়নের ৭নং ওয়ার্ডে ইউপি সদস্য পদে ৬ জন প্রতিদ্বন্ধীতা করেন। তাদের মধ্যে নির্বাচনে ফুটবল প্রতীকে বর্তমান সদস্য নৃপেন পাল ৫৬৮ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হন।কিন্তু তার প্রতিদ্বন্ধী ২ প্রার্থী কাঞ্চন পাত্র পান ৪৯৯ ভোট ও বিদ্যুৎ ভৌমিক পান ৫৩০ ভোট।

তারা নির্বাচনের ফলাফল না মেনে ভোট পুন:গণনার দাবী জানায়। তাদের সাথে যোগ দেন ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের মহিলা সদস্যা শিরিন আক্তার ও পাইকপাড়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ভজন ভৌমিক। এ মানববন্ধনে প্রায় ৫শতাধিক নারী পুরুষ অংশ নেয়।

কাঞ্চন পাত্র দাবী করেন, তিনি পেয়েছেন, ৯ শ’র বেশি ভোট। কিন্তু তার এজেন্টকে বের করে দিয়ে ভোট গণনায় কারচুরি করে নৃপেন পাল (ফুটবল) কে বিজয়ী ঘোষনা করা হয়। একই অভিযোগ করেছেন বিদ্যুৎ ভৌমিক ও শিরিন আক্তার। তারা এ কেন্দ্রে পুনরায় ভোট গণনার দাবী জানান।

একই দাবী জানান, পাইকপাড়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ভজন ভৌমিক। তিনি বলেন, আমাকে কারচুরি করে হারানো হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাচন কমিশনার দ্বীপক কুমার রায় অভিযোগের বিষয়টি অবগত আছেন বলে জানান। তিনি জানান,অভিযোগ হলেও গ্যাজেটের পর তারা উচ্চ আদালতে আইনের সেবা নিতে পারবেন।

Developed By The IT-Zone