ঢাকাFriday , 21 June 2024
আজকের সর্বশেষ সবখবর

চুনারুঘাটে বৃষ্টিতে প্লাবিত হওয়া এলাকা পরিদর্শনে ইউএনও

Link Copied!

হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় টানা বৃষ্টিপাত ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে খোয়াই বাঁধ ভেঙে নদ-নদীতে পানি বেড়ে উপজেলার বেশ কয়েকটি ইউনিয়ন নিম্নাঞ্চল বন্যা প্লাবিত হয়েছে। বৃহস্পতিবার (২০ জুন)দুপুরে উপজেলার ৮নং সাটিয়াজুরী ইউনিয়নের প্লাবিত নিম্নাঞ্চল পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা আক্তার,কৃষি কর্মকর্তা কৃষিবিদ মাহিদুল ইসলাম,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্লাবন পাল,স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদালুর রহমান,মেম্বার শওকত আলীসহ স্থানীয় নেতৃবৃন্দ ও প্রশাসনিক কর্মকর্তা কর্মচারী গণ।

উপজেলার পানি বন্দি হয়েছেন কয়েক শত পরিবার। বৃষ্টিপাত একটানা থাকায় রেমা-কালেঙ্গা, ত্রিপুড়া খোয়াই টাউন ভারত থেকে বয়ে আসা করাঙী ও খোয়াই নদীর পানি স্টিল,পাঁকাসহ রেলওয়ে সেতুর বিপদসীমার উপর দিয়ে পানি প্রবাহিত হয়ে বন্যা প্লাবিত হয় । এছাড়াও অতি বৃষ্টি ও পাহাড়ি ঢলে উপজেলার বেশ কয়টি ইউনিয়নের নিম্নাঞ্চলের কয়েকটি গ্রামের রাস্তাঘাট ও ফসলী জমি তলিয়ে গেছে।তাছাড়া করাঙী নদীর ব্রিজ,সাতছড়ি ত্রিপুড়া পল্লী ব্রিজ পাহাড় ধ্বসে ভাঙন দেখা গেছে।

এ বিষয় উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা আক্তার জানান,টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে ইতিমধ্যে উপজেলার বিভিন্ন ইউনিয়ন বেশ ক্ষয়ক্ষতি হয়েছে। আমরা পরিদর্শন করেছি।স্থানীয় পরিষদের চেয়ারম্যান মেম্বারগণ কে নিয়ে সার্বক্ষনিক সহযোগিতা উদ্যোগ নেয়া হয়েছে। কৃষি কর্মকর্তা মাহিদুল ইসলাম বলেন, ‘ক্রমাগত বর্ষণ ও নদীর উপজেলার বিভিন্ন ইউনিয়নে কৃষি ফসলের ক্ষয়ক্ষতি হয়েছে।আমরা বন্যা পরবর্তী কৃষক সহায়তার পদক্ষেপ নিচ্ছি।