ঢাকামঙ্গলবার , ১৩ সেপ্টেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুনারুঘাটে বিজ্ঞান মেলা অনুষ্ঠিত

এফ এম খন্দকার মায়া
সেপ্টেম্বর ১৩, ২০২২ ১০:০৯ পূর্বাহ্ণ
Link Copied!

হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় বিজ্ঞান মেলা ২০২২ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১২ সেপ্টেম্বর) দিনব্যাপী চুনারুঘাট পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে স্কুলের প্রধান শিক্ষক সুজিত চন্দ্র দেব মাষ্টারের সভাপতিত্ত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা একাডেমি সুপারভাইজার রাসেল আহমেদ।

চুনারুঘাট পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়,প্লেটোর বিজ্ঞান ক্লাবের আয়োজনে বিজ্ঞানের উৎকর্ষতায় গড়ব আগামীর প্রজন্ম’ স্লোগানকে ধারণ করে বিজ্ঞান মেলা ২০২২ অনুষ্ঠিত হয়েছে।

স্কুল প্রাঙ্গনে শতাধিক শিক্ষার্থীরা বিজ্ঞান মেলায় তাদের বিভিন্ন প্রকল্প প্রদর্শন করে।বিজ্ঞান মনস্ক শিক্ষার্থীদের নতুন উদ্ভাবনীর অবদানে ২০৪১ সালে বাংলাদেশ বিশ্বে উন্নতশীল দেশের সম্মান অর্জন করবে।

এই বিজ্ঞান মেলায় অংশগ্রহণ করা ক্ষুদে বিজ্ঞানীদের মেধাকে বিকশিত করতে পারলেই তারা তাদের সৃজনশীল চিন্তা-চেতনার মাধ্যমে দেশকে আরো এগিয়ে নিতে পারবে, এমন আশা প্রকাশ করেন উপস্থিত অনেকেই।

ছাত্র-ছাত্রীরা তাদের দৈনন্দিন বিজ্ঞান ও প্রযুক্তি সম্পর্কিত বিভিন্ন বিষয় বিজ্ঞান মেলার প্রকল্পে তুলে ধরে। যার মধ্যে প্রাণী এবং উদ্ভিদ বিজ্ঞানের বিভিন্ন উদ্ভাবন অন্তর্ভুক্ত রয়েছে।

যেখানে কম্পিউটার প্রযুক্তি, রসায়ন, পদার্থ এবং জ্যোতির্বিদ্যার ধারনাও তুলে ধরার চেষ্টা করেছে ক্ষুদে বিজ্ঞানীরা। এসময় উপস্থিত ছিলেন স্কুলের বিভিন্ন শিক্ষক শিক্ষিকা ও অভিভাবকগণ।

Developed By The IT-Zone