ঢাকাTuesday , 28 November 2023
আজকের সর্বশেষ সবখবর

চুনারুঘাটে প্রশাসনের অভিযানে দখলদারের কবল থেকে ১০ একর নদী দখলমুক্ত

Link Copied!

দুদকের স্বপ্রণোদিত তদন্তে প্রায় ১০ একর নদী দখলমুক্ত করলেন চুনারঘাট উপজেলা প্রশাসন। চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিকের প্রত্যক্ষ তদারকিতে গত শনিবার (২৪নভেম্বর) দিনভর অভিযানে প্রায় ১০ একর নদীর চর ও অবৈধ বালু মহাল পুনরুদ্ধার করা হয়।

সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাহবুব আলম মাহবুব এ অভিযান পরিচালনা করেন। অভিযানে সহযোগীতা করেন চুনারুঘাট থানা পুলিশের একটি টীম। এর আগে, ‘চুনারুঘাটে ইজারা বহির্ভ‚ত জায়গায় বালু ও মাটি উত্তোলন, হুমকিতে নদীরক্ষা বাঁধ ও কৃষি জমি’ শিরোনামে সংবাদ প্রকাশ করে দৈনিক আমার হবিগঞ্জ।

পরে সংবাদটি নজরে আসে বাংলাদেশ দুর্নীতি দমন কমিশন (দুদক) এর। সংবাদটি দৃষ্টিগোচর হলে গত ২০ আগস্ট দুদকের ডিজি রেজওয়ানুর রহমান স্বাক্ষরিত এক তদন্তের বার্তা প্রেরন করা হয় হবিগঞ্জ জেলা প্রশাসনকে।

স্থানীয়রা জানান, চুনারুঘাট উপজেলার বনগাঁও-কোডবাড়ি এলাকার প্রায় ১০ একর জমি অবৈধভাবে দখল করে বালু উত্তোলণ করে আসছিলো স্থানীয় সেলিম আহমেদের নেতৃত্বে একটি চক্র।

এতে করে প্রতি মাসে প্রায় ২০ লাখ টাকার রাজস্ব থেকে বঞ্চিত হয়েছিল সরকার। সম্প্রতি বিষয়টি নিয়ে দৈনিক আমার হবিগঞ্জের ধারাবাহিক সংবাদগুলো নজেরে আসে বাংলাদেশ দুর্নীতি দমন কমিশন (দুদক) এর।