ঢাকাবুধবার , ২৯ ডিসেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

চুনারুঘাটে জাতীয় বিজ্ঞান সপ্তাহ ও বিজ্ঞান মেলার উদ্বোধন

দৈনিক আমার হবিগঞ্জ
ডিসেম্বর ২৯, ২০২১ ৩:৪২ অপরাহ্ণ
Link Copied!

এফ এম খন্দকার মায়া, চুনারুঘাট :   হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় ৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা-২০২১ উদ্বোধনী অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৯ ডিসেম্বর) সকালে বীর মুক্তিযোদ্ধা এনামুল হক মোস্তফা শহিদ এমপি অডিটোরিয়াম সংলগ্ন মাঠে উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিক এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর।

 

 

 

 

 

 

 

 

 

 

 

ছবি : চুনারুঘাটে জাতীয় বিজ্ঞান সপ্তাহ ও বিজ্ঞান মেলার উদ্বোধন করা হয়েছে

 

 

 

 

 

 

 

 

 

 

 

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আবিদা খাতুন, আলহাজ্ব লুৎফুর রহমান মহালদার,উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শামসুল হক।

 

চুনারুঘাট উপজেলা প্রশাসের উদ্যোগে বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তথ্যাবধানে এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় “স্মার্টফোনের আসক্তি,পড়াশোনার ক্ষতি “প্রতিপাদ্যকে সামনে রেখে সপ্তাহ ব্যাপী এই মেলার উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

 

এতে উপজেলার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক প্রায় অর্ধশতাধিক শিক্ষা প্রতিষ্টানের শিক্ষার্থীগণ স্বতঃস্ফূর্ত ভাবে বিভিন্ন আধুনিকায়ন আবিষ্কার ও প্রদর্শনী নিয়ে স্টলে স্টলে উপস্থিত হয়েছে।এই সকল শিক্ষা প্রতিষ্টানের মধ্যে দক্ষিণাচরণ পাইলট উচ্চ বিদ্যালয় চুনারুঘাট পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়,গাজীপুর হাই স্কুল এন্ড কলেজ একডালা উচ্চ বিদ্যালয়,রাজারবাজার সরকারি উচ্চ বিদ্যালয়,আমরোড হাইস্কুল এন্ড কলেজ,অগ্রণি উচ্চ বিদ্যালয়,হাজী মোজাফফর উচ্চ বিদ্যালয়,শানখলা উচ্চ বিদ্যালয়,পঞ্চাশ হাইস্কুল এন্ড কলেজ,আদর্শ উচ্চ বিদ্যালয়,সাটিয়াজুরী উচ্চ বিদ্যালয়,মাসুদ চৌধুরী হাইস্কুল এন্ড কলেজ,মিরাশি উচ্চ বিদ্যালয়,সাবিহা চৌধুরী উচ্চ বিদ্যালয় উল্লেখযোগ্য ভাবে অংশগ্রহণ করে থাকে।

 

 

উদ্বোধনী অনুষ্ঠান শেষে অতিথিগণ প্রত্যেকটি স্টল পরিদর্শন করেন। এসময় উপস্থিত ছিলেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষিকা,ছাত্রছাত্রী,সামাজিক সাংস্কৃতিক ও সাংবাদিকগণ।

Developed By The IT-Zone