ঢাকাSaturday , 27 January 2024
আজকের সর্বশেষ সবখবর

চুনারুঘাটে চা উৎপাদন ফ্যাক্টরীতে ভয়াবহ অগ্নিকাণ্ড

Link Copied!

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার লালচাঁন্দ চা-বাগানের চা উৎপাদন ফ্যাক্টরীতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার (২৭ জানুয়ারি) আনুমানিক ভোর ৬টার দিকে উপজেলার লালচান্দ চা-বাগানের চা উৎপাদন ফ্যাক্টরীতে আগুনের এ ঘটনা ঘটে। এ সময় প্যাকিং গুদামে মজুত চা-পাতা, মেশিনসহ বেশ কিছু সরঞ্জাম পুড়ে নষ্ট হয়। খবর পেয়ে স্থানীয় শ্রমিকসহ জনতা ও ফায়ার সার্ভিস চুনারুঘাট, শায়েস্তাগঞ্জ ও হবিগঞ্জের তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।

লালচাঁন্দ চা-বাগান ও চুনারুঘাট ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, আগুন দেখে লালচান্দ চা বাগান ফ্যাক্টরীর কর্তব্যরত নিরাপত্তারক্ষীরা ফ্যাক্টরীর ব্যবস্থাপক ও ফায়ার সার্ভিসে খবর দেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা স্থানীয় শ্রমিকদের সঙ্গে নিয়ে প্রায় ৭/৮ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

চুনারুঘাট ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা বিজয় সিংহ বলেন, সকালে আগুন লাগার খবর পেয়ে তারা দ্রুত সেখানে যান। এছাড়াও হবিগঞ্জ, শায়েস্তাগঞ্জ, চুনারুঘাট স্টেশনসহ তিনটি ইউনিট দুপুর পর্যন্ত চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে।

স্টেশন কর্মকর্তা আরও বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। ফ্যাক্টরীর মজুত চা-পাতা, বিভিন্ন সরঞ্জামসহ ব্যাপক ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

লালচান্দ চা-বাগানের ম্যানেজার মোফাজ্জেল হোসেন জানান, সকালে আগুন দেখতে পেয়ে ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়। ফায়ার সার্ভিস ও শ্রমিকরা মিলে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনা জানাজানির পরে উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল কাদির লস্করসহ স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিগণ ঘটনাস্থল পরিদর্শন করেন।