ঢাকাMonday , 27 April 2020
আজকের সর্বশেষ সবখবর

চুনারুঘাটে এই প্রথম চালু হতে যাচ্ছে ভার্চুয়াল হাসপাতাল

Link Copied!

নাছির উদ্দিন লস্কর,চুনারুঘাটঃ   হবিগঞ্জ জেলা প্রশাসকের নির্দেশনায় এই প্রথম উপজেলা পর্যায়ে চুনারুঘাটে চালু হতে যাচ্ছে ভার্চুয়াল হাসপাতাল। সারা বিশ্বের ন্যায় বাংলাদেশেও এই করোনা ভাইরাসের সংক্রমণ এবং মৃত্যুর সংখ্যা দিন দিন আশংকাজনক হারে বৃদ্ধি পাচ্ছে।
চুনারুঘাট উপজেলায় আজ পর্যন্ত ৬ জন করোনা শনাক্ত রোগী পাওয়া গিয়েছে। যার মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর একজন ডাক্তার এবং একজন স্বাস্থ্য কর্মী রয়েছেন। এই ৫০ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সটি বর্তমানে লকডাউন অবস্থায় আছে। হাসপাতালটি বন্ধ থাকায় সাধারণ রোগীরা স্বাস্থ্য সেবা হতে বঞ্চিত হচ্ছে।

ছবি : উপজেলা শ্বাস্ত্য কমপ্লেক্স চুনারুঘাটে ফাইল ছবি

জেলা প্রশাসক, হবিগঞ্জ জনাব কামরুল হাসান এর নির্দেশনায়, উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তার সার্বিক তত্ত্বাবধানে স্বনামধন্য এনজিও আশা এবং ইসলামিক মিশনের সর্বমোট ৮ জন রেজিস্টার্ড চিকিৎসকের সমন্বয়ে চালু হতে যাচ্ছে ভার্চুয়াল হাসপাতাল। ভার্চুয়াল হাসপাতালের পেইজে দেওয়া মোবাইল নাম্বারে কল করে অথবা প্রয়োজনে মেসেঞ্জারে অথবা হোয়াটস অ্যাপে ভিডিও কনফারেন্সের মাধ্যমে একজন রোগী ২৪ ঘন্টা তার যে কোন স্বাস্থ্যগত সমস্যার সমাধান পেতে পারেন একদম বিনামূল্যে।