ঢাকাবৃহস্পতিবার , ৩০ ডিসেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

চুনারুঘাটে আমু ও নালুয়া চা-বাগান শ্রমিকদের আস্থার প্রতীক নৌকার মাঝি সনজু

দৈনিক আমার হবিগঞ্জ
ডিসেম্বর ৩০, ২০২১ ৫:৩১ অপরাহ্ণ
Link Copied!

খায়রুল ইসলাম সাব্বির  ||  ৫ জানুয়ারি অনুষ্ঠিত হচ্ছে হবিগঞ্জ জেলার চুনারুঘাট ও মাধবপুর উপজেলার সকল ইউনিয়ন পরিষদের নির্বাচন আসন্নবর্তী নির্বাচনকে সামনে রেখে নিজ নিজ ইউনিয়নে প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন দলীয়, বিদ্রোহী ও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীরা।
নির্বাচনকে সামনে রেখে ইউনিয়নের প্রতিটি অলিগলিতে, চায়ের দোকানে চেয়ারম্যান পদপ্রার্থীদের নিয়ে চলছে আলোচনা সমালোচনা। কাকে ভোট দিয়ে জয়যুক্ত করা যায় এ নিয়ে চলছে বিস্তর আলাপ। মাঠ পর্যায়ে তথ্যের ভিত্তিতে সকল ভোটারদের মাঝে জনপ্রয়িতায় এগিয়ে আছেন আহাম্মদাবাদ ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান সনজু চৌধুরী।

ছবি : চুনারুঘাট উপজেলার আহম্মেদাবাদ ইউনিয়নের নৌকার মাঝি বর্তমান চেয়ারম্যান সনজু চৌধুরীর ফাইল ছবি  

এরই ধারাবাহিকতায় হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলা ২ নং আহাম্মদাবাদ ইউনিয়নের আমু এবং নলুয়া চা-বাগানেরের সরজমিনে গিয়ে চা-শ্রমিকদের সাথে কথা বলে জানা যায়, জনপ্রিয়তার শীর্ষে টানা দুইবারের নির্বাচিত বর্তমান চেয়ারম্যান নৌকা মাঝি আবেদ হাসনাত চৌধুরী (সনজু) অনেকটাই সুবিধাজনক অবস্থানে আছেন।
শুধু তাই নয় গত দুই নির্বাচনে এই দুই বাগানের চ-শ্রমিকরা বিপুল ভোট দিয়ে নির্বাচিত করেছে তাকে এবারও তিনি নির্বাচিত হবেন এই ধারণা চা-বাগান শ্রমীকদের। তিনি নির্বাচিত হবার পরে ও আগে নিজেরে নিয়োজিত রেখেছেন উন্নয়ন মূলক কর্মকাণ্ডে এবারো ভোটারদের মনে জয়গা করে নিয়েছেন চেয়ারম্যান সনজু।
জনা যায়, ২০১১ সালের ৫ জুলাই জনগণের রায়ে ১ম  বারের মত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন তিনি পরবর্তীতে ২য় মেয়াদে ২০১৬ সালে নৌকা প্রতীকে বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন সনজু চৌধুরী।
বিগত ১০ বছর ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড করেন তিনি। পৈতৃক জমিতে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের নির্মাণের বরাদ্দ এনে ব্যাপক আলোচনায় আসেন চেয়ারম্যান সনজু চৌধুরী। করোনা মহামারির সময় ও নিজেকে উজার করে দিয়েছেন তিনি। ৫ জানুয়ারি নৌকা প্রতীক নিয়ে ভোটের মাঠে ৭ জন প্রার্থীর সাথে প্রতিদ্বন্দ্বিতা করবেন চেয়ারম্যান সনজু।
ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে কথা হয় আমু চা বাগানের একজন শ্রমিকের সাথে কথা হলে তিনি দৈনিক আমার হবিগঞ্জকে বলেন, আমরা গত দুই নির্বাচন থেকে সনজু দাদাকে ভোট দিয়ে আসছি কারণ তিনি আমাদের সুখে দুঃখে সবসময় এগিয়ে আসেন। আমরা এবছরও তাকে ভোট দিয়ে জয়যুক্ত করবো বলে জানান তিনি।
এ বিষয়ে দৈনিক আমার হবিগঞ্জের সাথে কথা হয় চুনারুঘাট ২ নং আহাম্মদাবাদ ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আবেদ হাসনাত চৌধুরী সনজুর । তিনি বলেন জনগণের রায়ে আমি পরপর ২ বার নির্বাচিত হয়েছি এবারও আমি জনতার রায়ে নির্বাচিত হব ।আমাকে দেখে নয় জনগণ আমার উন্নয়ন দেখে আমাকে নির্বাচিত করবে বলে জানান তিনি।

Developed By The IT-Zone