ঢাকাThursday , 12 December 2019
আজকের সর্বশেষ সবখবর

খালেদা জিয়ার জামিন খারিজ : বানিয়াচংয়ে তাৎক্ষনিক বিক্ষোভ করেছে ছাত্রদল

Link Copied!

রায়হান উদ্দিন সুমন : জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আবেদন সর্বসম্মতিক্রমে খারিজ করে দিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের বেঞ্চ। বেগম খালেদা জিয়ার জামিন বাতিলের প্রতিবাদে বানিয়াচংয়ে তাৎক্ষনিক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে বানিয়াচং উপজেলা ছাত্রদল। বৃহস্পতিবার  (১২ ডিসেম্বর ) বেলা ১টা ৩০ মিনিটে বানিয়াচং নতুন বাজারের কেবি ওয়াকফ এস্টেট থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে বাাজারের গুরুত্বপুর্ণ রাস্তা প্রদক্ষিণ করে ৪নং দক্ষিণ-পশ্চিম ইউনিয়ন পরিষদের সামনে এসে সংক্ষিপ্ত পথসভায় মিলিত হন।

পথসভায় বক্তারা এই রায় প্রহসনের রায় উল্লেখ করে দ্রুত বেগম খালেদা জিয়ার অবস্থার কথা চিন্তা করে তাকে জামিনের ব্যবস্থা করার জন্য কঠোর হুশিয়ারি উচ্চারণ করেন। অন্যথায় কঠোর আন্দোলনের মাধ্যমে তাকে কারাগার থেকে বের করা হবে। পথসভায় উপস্থিত ছিলেন-উপজেলা ছাত্রদলের আহবায়ক মোবাশ্বির আহমেদ মজনু,ছাত্রদলের সাবেক সভাপতি অ্যাড.আব্দুল কাদির,সালাউদ্দিন ফারুকসহ উপজেলা ছাত্রদলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

 

 

খালেদার জামিন প্রশ্নে বৃহস্পতিবার (১২ডিসেম্বর) দুপুর ১টার দিকে শুনানি শেষ হয়। পরে এজলাস ছেড়ে উঠে যান বিচারপতিরা। ৬ বিচারপতি মিলে ভেতরে ১৫ মিনিট পরামর্শ করার পর এই আদেশ দেন আপিল বিভাগ। এ সময় পিন পতন নীরবতা ছিল এজলাস কক্ষ।

গত ২৮ নভেম্বর খালেদা জিয়ার জামিনের বিষয়ে সিদ্ধান্ত হওয়ার কথা থাকলেও সেদিন তার সর্বশেষ শারীরিক অবস্থা জানতে মেডিকেল বোর্ডের প্রতিবেদন চায় সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।