ঢাকাশুক্রবার , ১৩ মে ২০২২
আজকের সর্বশেষ সবখবর

কে হচ্ছেন বানিয়াচং ৪নং দক্ষিণ-পশ্চিম ইউনিয়ন নির্বাচনে নৌকার মাঝি ?

রায়হান উদ্দিন সুমন
মে ১৩, ২০২২ ১১:৩৯ পূর্বাহ্ণ
Link Copied!

আগামী ১৫ জুন অনুষ্ঠিতব্য বানিয়াচং ৪নং দক্ষিণ-পশ্চিম ইউনিয়ন পরিষদ নির্বাচনে ক্ষমতাসীন দলের নৌকার টিকেট কে পাচ্ছেন সেটা নিয়ে চলছে চুল-চেরা বিশ্লেষণ । কে হচ্ছেন নৌকার মাঝি,কার হাতে উঠছে নৌকার টিকেট তা নিয়েই চলছে সর্বত্র আলোচনা। ইতিমধ্যে মাঠে নেমে পড়েছেন সম্ভাব্য প্রার্থী ও তার অনুসারীরা । এদিকে এ নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ বর্ধিত সভার মাদ্যমে ৪জন প্রার্থী মনোনয়ন প্রত্যাশা করেছেন।

আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা হলেন- বর্তমান চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি রেখাছ মিয়া,উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম,উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আশরাফ আালী সোহেল ও উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক শেখ মারুফ আহমেদ। ইতিমধ্যে তাদের নাম কেন্দ্রে পাঠানো হয়েছে। এই ৪ জন মনোনয়ন প্রত্যাশী আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন ফরম পূরণ করে জমাও দিয়েছেন।

শেষ পর্যন্ত নৌকার টিকিট কার হাতে উঠছে তা জানতে অপেক্ষা করতে হবে কেন্দ্রের ঘোষণার আগ পর্যন্ত। শেষ পর্যন্ত টিকিট যেই আনুক নৌকার হয়ে কাজ করার কথা বলছেন ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীরা। তাদের প্রত্যাশা দলীয় প্রার্থী হিসেবে ত্যাগী ও পরীক্ষিত কাউকে বেছে নেয়া হবে।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১৫ জুন অনুষ্ঠিত হবে বানিয়াচং ৪নং দক্ষিণ-পশ্চিম ইউনিয়ন পরিষদের নির্বাচন । প্রার্থীদের মনোনয়ন পত্র দাখিলের শেষ সময় ১৭ মে। বাছাই ১৯ মে। প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময় ২৬ মে। প্রতীক বরাদ্দ ২৭ মে। ভোট হবে ইভিএম পদ্বতিতে।

এই ইউনিয়নে মোট ভোটার ১৯ হাজার ৫শ ১১জন । তন্মধ্যে পুরুষ ভোটার ৯ হাজার ৬শ ৭১ জন। মহিলা ভোটার ৯ হাজার ৮শ ৪০ জন ।

উপজেলা নির্বাচন অফিসার আরমান ভুইয়া জানান, নির্বাচনের জন্য সকল প্রস্তুতি গ্রহণ করে রেখেছি । নির্বাচন যাতে সুন্দর ও সুষ্ঠু ভাবে হয় এজন্য যা যা করার আমরা করবো।

Developed By The IT-Zone