ঢাকাThursday , 25 January 2024
আজকের সর্বশেষ সবখবর

কলেজ প্রভাষক জান্নাতুল ফেরদৌসকে লিখিত জবাব দিতে নোটিশ দিল কর্তৃপক্ষ

Link Copied!

বানিয়াচং জনাব আলী সরকারি কলেজের বাংলা বিভাগের প্রভাষক জান্নাতুল ফেরদৌস কর্তৃপক্ষের কাছ থেকে ছুটি না নিয়ে স্মামীকে ভারতের কলকাতায় গিয়ে চিকিৎসা নেয়ার অভিযোগ উঠায় ওই প্রভাষককে কারণ দর্শাতে নোটিশ দিয়েছেন অধ্যক্ষ সাফিউজ্জমান খান।
গত ২১ জানুয়ারি (রবিবার) এই নোটিশ প্রেরণ করেন তিনি। গত ১৭ জানুয়ারি ২০২৪ ইং তারিখে দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকায় ছুটি না নিয়েই চিকিৎসা করাতে বিদেশ গেলেন সরকারি কলেজের প্রভাষক জান্নাতুল ফেরদৌস এই শিরোনামে একটি অনুসন্ধানী সংবাদ প্রকাশিত হয়। সংবাদ প্রকাশের পর কলেজ অধ্যক্ষ এই বিষয়ে জানতে প্রভাষক জান্নাতুল ফেরদৌসকে স্মারক জআসক নং-৭৮৫ নোটিশ প্রদান করেন।
নোটিশ ঘেটে জানা যায়, প্রভাষক জান্নাতুল ফেরদৌস গেল বছরের ২৪ জুন হতে ৭ জুলাই পর্যন্ত মেডিক্যাল ভিসা দেখিয়ে ভারতে যান। এতে কলেজের সুনাম নষ্ট হয়েছে বলে প্রতীয়মান হচ্ছে। এমতাবস্থায় প্রভাষক জান্নাতুল ফেরদৌসকে সুস্পষ্ট বক্তব্য প্রদান করার জন্য আগামী ৭ কার্যদিবসের মধ্যে কলেজ অধ্যক্ষ’র বরাবর লিখিত বক্তব্য প্রদান করার পাশাপাশি এ বিষয়ে সতর্কীকরণ করা হয়েছে নোটিশে।
প্রসঙ্গত, বানিয়াচং জনাব আলী সরকারি কলেজের বাংলা বিভাগের প্রভাষক জান্নাতুল ফেরদৌস সরকারি ছুটি না নিয়ে তার স্বামীকে চিকিৎসা করাতে ভারতের কলকাতায় যান। অথচ সরকারি চাকুরি বিধিমালায় সরকারি কর্মকর্তাদের বিদেশ ভ্রমণে জিও বা গভর্নমেন্ট অর্ডার নিতে হয় বলে নিয়ম রয়েছে। কিন্তু এসবের তোয়াক্কা না করে সরকারি আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে কলেজ কর্তৃপক্ষ বা সংশ্লিষ্ট বিভাগের কারো কাছ থেকে ছুটির অনুমতি না নিয়ে পাশর্^বর্তী দেশে চিকিৎসা করাতে যান তিনি।
প্রভাষক জান্নাতুল ফেরদৌস এর বিদেশ যাওয়ার তথ্য তার পাসপোর্ট নাম্বার অ-০৭৮৯—৩২ মোতাবেক তিনি গত বছরের জুন মাসে ২৪ তারিখ মেডিক্যাল ভিসা দেখিয়ে বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারতে যান। তিনি দেশে ফিরেন জুলাই মাসের ৭ তারিখ। এই ১৩ দিন প্রভাষক জান্নাতুল ফেরদৌস বিনা ছুটিতে ভারতে অবস্থান করেছেন। অন্যদিকে সরকারি চাকুরিজীবি হিসেবে মিথ্যা তথ্য দিয়ে এনওসি ছাড়া পাসপোর্টও করেছেন প্রভাষক জান্নাতুল ফেরদৌস যা তার ভ্রমণের তথ্যে উঠে এসেছে।