ঢাকাMonday , 31 January 2022
আজকের সর্বশেষ সবখবর

করোনা শনাক্ত লাখ ছাড়ালো এক সপ্তাহেই

Link Copied!

সপ্তাহের ব্যবধানে সারাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হওয়া রোগী, করোনার নমুনা পরীক্ষা, মৃত্যু এবং করোনা থেকে সেরে ওঠা রোগীর সংখ্যা বেড়েছে।

জানুয়ারি মাসের তৃতীয় এপিডেমিওলজিক্যাল সপ্তাহের (১৭-২৩ জানুয়ারি) তুলনায় চতুর্থ এপিডেমিওলজিক্যাল সপ্তাহের (২৪-৩০ জানুয়ারি) পরিসংখ্যানে এ পরিবর্তন দেখা গেছে। সোমবার (৩১ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত করোনাবিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ পরিসংখ্যান পাওয়া গেছে।

পরিসংখ্যান অনুযায়ী, চতুর্থ এপিডেমিওলজিক্যাল সপ্তাহে করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে ৩ লাখ ১৬ হাজার ৪৪৪টি যা আগের সপ্তাহের তুলনায় ২৩.৯ শতাংশ বেশি। এ সময়ে করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ১৯৬ জনের। শনাক্তের সংখ্যা আগের সপ্তাহের তুলনায় ৪৮.৬ শতাংশ বেশি। করোনায় মৃত্যু হয়েছে ১৪০ জনের এবং করোনা থেকে সেরে উঠেছেন ৮৭৮৪ জন। মৃত্যু ও সেরে ওঠার সংখ্যা আগের সপ্তাহের তুলনায় যথাক্রমে ৭৭.২ ও ১২১.৪ শতাংশ বেশি।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৩১ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ২০ জন পুরুষ ও ১১ জন নারী রয়েছেন। এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ হাজার ৩৯৪ জনে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৩ হাজার ৫০১ জনের। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৭ লাখ ৯৮ হাজার ৮৩৩ জনে।