ঢাকাSunday , 24 December 2023

উৎসবমুখর ও আনন্দঘন পরিবেশে নির্ভয়ে ভোটাররা ভোটাধিকার প্রয়োগ করবেন-জেলা প্রশাসক

Link Copied!

হবিগঞ্জের জেলা প্রশাসক দেবী চন্দ বলেছেন ‘নির্বাচন কমিশন একটি অবাধ,সুষ্টু, সুন্দর ও উৎসবমুখর নির্বাচন করতে বদ্ধপরিকর।

এ লক্ষ্যেই আমরা কাজ করছি। জনগন যাতে নির্ভয়ে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারে সে জন্য যা যা করার আমরা করছি।

উৎসবমুখর ও আনন্দঘন পরিবেশে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। যাকে খুশী তাকে ভোট দেবেন। কোনোপ্রকার জোরজবরদস্তি চলবে না। খুব সুন্দর একটা নির্বাচন হবে এ নিশ্চয়তা দিয়ে যাচ্ছি।

শান্তিপূর্ণ ও সুন্দর নির্বাচন অনুষ্টানে নাগরিকদেরও দায়িত্ব রয়েছে।’ জেলা প্রশাসক দেবী চন্দ রবিবার (২৪ ডিসেম্বর) দুপুরে মাধবপুরে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে রাজনীতিবিদ,বীর মুক্তিযোদ্ধা,স্থানীয় সরকারের প্রতিনিধি,ব্যবসায়ী নেতৃবৃন্দ,সুশীল সমাজের প্রতিনিধি,সাংবাদিক ও সাংস্কৃতিক অঙ্গসংগঠনের নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন,সার বিশ্ব একটি সুন্দর ও অংশগ্রহনমুলক নির্বাচনের দিকে তাকিয়ে আছে। যে কোন মূল্যে একটি নিরপেক্ষ ও সুন্দর নির্বাচন উপহার দিতে ইসি কাজ করছে। ভোটারদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে।

উপজেলা নির্বাহী অফিসার একেএম ফয়সালের সভাপতিত্বে ও সহকারী কমিশনার (ভূমি) রাহাত বিন কুতুবের সঞ্চালনায় এ মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জের পুলিশ সুপার আক্তার হোসেন বিপিএম-সেবা,উপজেলা চেয়ারম্যান এসএফএএম শাহজাহান, পৌর মেয়র হাবিবুর রহমান মানিক ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) প্রিয়াংকা পাল।

বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার আক্তার হোসেন বলেন, ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মানের কাজে সকল নাগরিককে যার যার অবস্থান থেকে ভূমিকা পালন করতে হবে। সুন্দর ও পরিচ্ছন্ন নির্বাচন অনুষ্ঠানে কোনোপ্রকার অনিয়ম বরদাশত করা হবে না। যে কোন সমস্যায় তার সাথে যোগাযোগের পরামর্শ দিয়ে তিনি বলেন, খুব সুন্দর একটা নির্বাচন হবে।’

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে আলোচনায় অংশগ্রহণ করেন ছাতিয়াইন ইউনিয়নের চেয়ারম্যান মিনহাজ উদ্দিন চৌধুরী,জগদীশপুর ইউনিয়নের চেয়ারম্যান মাসুদ খান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মজিব উদ্দিন তালুকদার ওয়াসিম, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান শ্রীদাম দাশগুপ্ত, কাউন্সিলর আব্দুল হাকিম,মাধবপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি এরশাদ আলী,সাংবাদিক আইয়ুব খান,আজিজুর রহমান জয়,আন্দিউড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রমুখ।