ঢাকাSunday , 28 January 2024

উপজেলা পরিষদ নির্বাচন : বানিয়াচঙ্গে আওয়ামী লীগ নেতাদের দৌড়ঝাঁপ

Link Copied!

জাতীয় সংসদ নির্বাচনের মতো আগামী উপজেলা পরিষদের নির্বাচনেও না আসার সম্ভাবনাই বিএনপির। এ সম্ভাবনা থেকে উপজেলা নির্বাচনে দলীয় প্রতীক নৌকা কাউকে বরাদ্দ না দেয়ার ঘোষণা দিয়েছে আওয়ামী লীগ। ফলে এবার আওয়ামী লীগের যে কেউ প্রতিদ্বন্দ্বিতা করতে পারবেন উপজেলা নির্বাচনে। নিজেদের মধ্যে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ উপজেলা পরিষদের নির্বাচন করতে বানিয়াচং উপজেলায় ইতিমধ্যেই দৌড়ঝাঁপ শুরু করে দিয়েছেন আওয়ামী লীগের নেতারা।

এখন পর্যন্ত এ উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য কাজ শুরু করেছেন বর্তমান উপজেলা চেয়ারম্যান ও হবিগঞ্জ জেলা যুবলীগের সভাপতি আবুল কাশেম চৌধুরী, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ইকবাল হোসেন খান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমীর হোসেন মাস্টার এবং উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও মক্রমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহাদ মিয়া।

ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্যও অনেকেই ফেসবুকে প্রচার-প্রচারণা শুরু করেছেন। ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে এখন পর্যন্ত যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন বর্তমান ভাইস চেয়ারম্যান ফারুক আমীন, সাবেক ভাইস চেয়ারম্যান প্রিয়তোষ রঞ্জন দেব, সাংবাদিক দাস সুমন, বানিয়াচং উপজেলা পুজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি কৃষ্ণ দেব, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক কাজল চ্যাটার্জী, বিগত উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারী মন্টু দাস, সাংবাদিক এসএম সুরুজ আলী, উপজেলা জাতীয় পার্টির সভাপতি আরশাদ হোসেন খান বিপলু, তার চাচাতো ভাই সুমন খান, বানিয়াচং উপজেলা ছাত্রলীগের সাবেক সহসম্পাদক এনামুল হোসেন খান ও সাবেক ছাত্রশিবির নেতা তাসলিম আলম মাহদী।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান জাহেনারা আক্তার বিউটি, পুকড়া ইউনিয়ন পরিষদের মহিলা মেম্বার ইয়াসমিন আরা জুঁই, বানিয়াচং দক্ষিণ-পশ্চিম ইউনিয়ন পরিষদের সাবেক মহিলা মেম্বার মুক্তা রাণী দাশ ও বিগত উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারী রাহেলা হক’র নাম শোনা যাচ্ছে।