ঢাকাWednesday , 28 July 2021
আজকের সর্বশেষ সবখবর

আজমিরীগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি শেখ আমির হামজা ও সম্পাদক আবুহেনা

Link Copied!

স্টাফ রিপোর্টার  :  আজমিরীগঞ্জ উপজেলা প্রেসক্লাব এর সভাপতি শেখ আমির হামজা (দৈনিক মানবজমিন)  ও সেক্রেটারি পদে আবুহেনা (যায়যায় দিন) নির্বাচিত হয়েছেন।

এ উপলক্ষে গত বৃহস্পতিবার(২২ জুলাই) বিকাল সাড়ে ৪ টায় আজমিরীগঞ্জ উপজেলা প্রেসক্লাব কার্যালয়ে সাবেক সা,সম্পাদক এবায়দুর রহমান, রাসেল এর সঞ্চালনায় ও সভাপতি স্বপন বণিকের সভাপতিত্বে একটি সভা অনুষ্টিত হয়।

ছবি : সভাপতি- আমির হামজা, সাধারণ সম্পাদক আবুহেনা

অনুষ্টিত সভায় সমঝোতার মাধ্যমে কমিটি গঠনের প্রস্তাব দিলে তা নাকচ হয়ে যায়।

পরবর্তীতে নির্বাচনের মাধ্যমে আজমিরীগঞ্জ উপজেলা প্রেসক্লাব গঠনের সিদ্ধান্ত গৃহিত হয়। এরই ধারাবাহিকতায়, নির্বাচন কমিশন গঠন করা হয়। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে, হবিগঞ্জ জেলা প্রেসক্লাব এর সম্মানিত সভাপতি চৌধুরী মোঃ ফরিয়াদ, সহকারী নির্বাচন কমিশনার হিসাবে সাধারণ সম্পাদক চৌধুরী মাসুদ আলী ফরহাদ  ও সাধারণ সদস্য শরীফ চৌধুরী দ্বায়িত্ব পালন করেন।

অনুষ্টিত নির্বাচনে সভাপতি পদপ্রার্থী সাবেক সভাপতি স্বপন বণিক ও নুতন প্রার্থী শেখ আমির হামজা দু’জনই, সমান সংখ্যক ভোট পায়।

পরবর্তীতে লটারির মাধ্যমে শেখ আমির হামজা ২ বছরের জন্য সভাপতি পদে নির্বাচিত হন। সাধারণ সম্পাদক পদপ্রার্থী দু’জন যথাক্রমে সাবেক সাধারণ সম্পাদক এবায়দুর রহমান রাসেল থেকে ৪ ভোট বেশি পেয়ে নুতন প্রার্থী মোঃ আবুহেনা সাধারণ সম্পাদক পদে, এ ছাড়া কোষাধ্যক্ষ পদপ্রার্থী দু’জনের মধ্যে নুতন প্রার্থী মিলন মাহমুদ প্রার্থীতা প্রত্যাহার করায়, বিনা প্রতিদন্ধীতায় বি,কে ব্যানার্জী কোষাধ্যক্ষ পদে নির্বাচিত হন।

পরবর্তীতে ১১ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি ও ১৬ সদস্য বিশিষ্ট ২০২১ খ্রীঃ হইতে ২০২৩ খ্রীঃ পর্যন্ত পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।

এর পূর্বে আজমিরীগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সংস্কারকাজ উদ্ধোধন করেন, হবিগঞ্জ জেলা প্রেসক্লাব এর সম্মানিত সভাপতি চৌধুরী মোঃ ফরিয়াদ। পর হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি ও সাধারণ সম্পাদক চৌধুরী  মাসুদ আলী ফরহাদ কে আজমিরীগঞ্জ উপজেলা প্রেসক্লাবের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

হবিগঞ্জ জেলা প্রেসক্লাব এর গঠনতন্ত্র অনুযায়ী আজমিরীগঞ্জ উপজেলা প্রেসক্লাব পরিচালিত হওয়ার ব্যাপারে সর্বসম্মতি ক্রমে সিদ্ধান্ত গৃহিত হয়।

বাকিরা হল, সহ,সভাপতি ফরহাদ চৌধুরী, যুগ্ম-সা, সম্পাদক আমিনুল ইসলাম, মোসাব্বির, দপ্তর ও পাঠাগার   সম্পাদক মিলন মাহমুদ, কার্যনির্বাহী সদস্য স্বপন বণিক, এবায়দুর রহমান রাসেল, সঞ্জিব রায় চক্রবর্ত্তী ও মোজাহিদ মিয়া। অন্যান্য সম্মানিত সদস্যরা হলেন, শরীফ উদ্দিন পেশোয়ার, কুহিন সওদাগর, জুনাইদ আল হাবিব, দিগেন্দ্র সূত্রধর, ডাঃ সোহেলরানা, আবুল খায়ের মাহাতি।