ঢাকাMonday , 27 November 2023
আজকের সর্বশেষ সবখবর

আজমিরীগঞ্জে সেচ প্রকল্প অনুমোদনে অনিয়ম : লিখিত অভিযোগ

এম এ রাজা
November 27, 2023 9:13 am
Link Copied!

আজমিরীগঞ্জে সেচ প্রকল্পের অনুমোদন নিতে গিয়ে অনিয়ম তান্ত্রিকভাবে বিভিন্ন দপ্তরে তদবির করার অভিযোগ । সরকারি বিজ্ঞপ্তি অনুযায়ী নির্ধারিত তারিখের মধ্যে শুধুমাত্র একটি আবেদন জমা হয় শেষ প্রকল্প অনুমোদন নেওয়ার জন্য।

এরপরেও অনিয়মতান্ত্রিকভাবে একাধিক আবেদন করা হয়। অনিয়মকে নিয়মে পরিণত করার জন্য একাধিক মহলে তদবিরও করেন সেচ প্রকল্প’র আবেদনকারীরা।

নির্ধারিত সময়ের পরে কোন ধরনের আবেদন গ্রহণ না করার জন্য লোবান মিয়া নামের এক ব্যক্তি আজমিরীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত আবেদন করেছেন।

জানা যায়,গত ২৮ আগস্ট উপজেলার বিরাট শিবপাশা দ্বি উত্তোলন সেচ প্রকল্প অনুমোদনের জন্য আবেদন জমা দেওয়ার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় । নির্বাহী অফিসার জুয়েল ভৌমিক সাক্ষরিত ৫১৩ নং স্বারকের বিজ্ঞপ্তিতে বলা হয় ৩ সেপ্টেম্বর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত সেচ প্রকল্পের আবেদন নেওয়া হবে।

এরপর নির্ধারিত তারিখের মধ্যে শুধুমাত্র একটি আবেদন জমা হয়। ওই আবেদনটি করেন শিবপাশা ইউনিয়নের সিকন্দর পুরের মোঃ আবু মিয়ার ছেলে, মোঃ লোবান মিয়া।

তারপর তারিখ পেরিয়ে যাওয়ার পরও কেউ কেউ আবেদন জমা দিয়েছেন। এ বিষয়ে লোবান মিয়া জানান আমি নির্ধারিত তারিখের মধ্যে আবেদন জমা দিয়েছি কিন্তু নির্ধারিত তারিখের পর কেউ কেউ আবেদন জমা দিয়ে বিভিন্ন দপ্তরে তদবির করছেন। আমি বিষয়টি জানার পর নির্ধারিত তারিখের পরে কোন ব্যক্তির আবেদন যাতে গ্রহণ করা না হয় এ বিষয়ে

উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত আবেদন করেছি। উপজেলা নির্বাহী অফিসার জুয়েল ভৌমিক বলেন, এই প্রকল্প নিয়ে একটা দ্বন্দ্ব আছে আমরা চেষ্টা করছি সেটা নিরসনের জন্য।