ঢাকাMonday , 18 May 2020
আজকের সর্বশেষ সবখবর

আজমিরীগঞ্জে ভয়াবহ অগ্নিকান্ড : কোটি টাকার ক্ষয়ক্ষতি

Link Copied!

দিলোয়ার হোসেন :    আজমিরীগঞ্জ বাজারের কলেজ রোডে পাইকারী ব্যবসায়ী ও ডিস্ট্রিবিউটর মীর শামসুল হক ষ্টোরসহ,ইনু মিয়ার আবাসিক বাসায় ভয়াভহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। সোমবার (১৮মে) ভোরে এই অগ্নিকান্ড ঘটে। আগুন লাগার পর স্হানীয় লোকজন আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা করেও ব্যর্থ হয়। পরে বানিয়াচং ফায়ার সার্ভিসে খবর দিলে তারা পৌছাতে প্রায় ঘন্টাখানেক সময় লাগে। ততক্ষনে আগুন তার ভয়াভহতার মাত্রা ছাড়িয়ে যায়। বানিয়াচং ফায়ার ষ্টেশনের ১ ইউনিটের ২ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনে।

ছবি : আজমিরীগঞ্জে আগুনে পুড়ে গেছে বেশকয়েকটি ব্যবসা প্রতিষ্টান

মীর শামসুল হক ষ্টোরের মালিক শামসুল হক আজমিরীগঞ্জ বাজারসহ আশেপাশের অনেকগুলি বাজারে পাইকারী মোদি মাল অনেক বছর ধরে বিক্রি করে আসছেন। মোদি ব্যবসার পাশাপাশি আবুল খায়ের কোম্পানি সহ অনেকগুলি কোম্পানির ডিষ্ট্রিবিউটর হিসেবেও বিভিন্ন ধরনের পন্য দোকানের পিছনে গোদামে রেখে বিক্রি করেন। উনার দোকান ও গোদামের পন্যের আনুমানিক মূল্য ১কোটি ২৫লক্ষ হবে বলে তিনি জানান।
দোকানের পাশে অবস্থিত আজমিরীগঞ্জ বাজারের আরেকজন ব্যবসায়ী ইনু মিয়ার আবাসিক বাসাও উক্ত আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। ইনু মিয়ার বাসার মালামালের আনুমানিক মূল্য কয়েক লক্ষ হবে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে। এছাড়াও হরে কৃষ্ণ ফার্মেসির কিছুটা ক্ষয়ক্ষতি হয়েছে।

ছবি : আজমিরীগঞ্জে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নেভাতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন

বানিয়াচং ষ্টেশন অফিসার আরিফুর রহমানের কাছে অগ্নিকান্ডের ব্যাপারে জানতে চাইলে তিনি দৈনিক আমার হবিগঞ্জকে জানান, অগ্নিকান্ডের সূত্রপাতের সঠিক তথ্য বের করতে সময় লাগবে। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে দোকানের শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত।