ঢাকাSunday , 25 February 2024
আজকের সর্বশেষ সবখবর

আজমিরীগঞ্জে ভুয়া চিকিৎসক আটক : ৩ মাসের কারাদন্ড

দিলোয়ার হোসেন
February 25, 2024 5:43 pm
Link Copied!

আজমিরীগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে প্রদীপ সরকার নামে এক ভুয়া চিকিৎসককে আটক করা হয়েছে। রবিবার বিকাল সাড়ে ৩টার দিকে আজমিরীগঞ্জ উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সর সামন থেকে এই ভুয়া চিকিৎসককে আটক করা হয়।

পরে ভ্রাম্যমাণ আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ শফিকুল ইসলাম বাংলাদেশ ইউনানী ও আয়ুবের্দিক প্রেকটিশনার অর্ডিন্যান্স ১৯৮৩ এর ৩২ ধারায় সনদ না থাকায় আটক ভুয়া চিকিৎসক প্রদীপ সরকারকে ১ হাজার টাকা জরিমানাসহ ৩ মাসের কারাদন্ড প্রদান করেন। প্রদীপ সরকার বানিয়াচং উপজেলার ১১নং মক্রমপুর ইউনিয়নের নোয়াবাদ গ্রামের প্রফুল্ল সরকারের ছেলে।

জানা যায়,দন্ডপ্রাপ্ত প্রদীপ সরকার আজমিরীগঞ্জের বিভিন্ন জায়গায় চিকিৎসক পরিচয় দিয়ে এলাকার সহজ-সরল মানুষদের টার্গেট করে চিকিৎসা দিয়ে আসছেন। বিভিন্ন ইলেক্ট্রনিক্স যন্ত্রপাতি ব্যবহার করে চেম্বার খোলে তাদের কাছ থেকে চিকিৎসার নামে হাতিয়ে নিচ্ছে হাজার হাজার টাকা। বিষয়টি সোমবার প্রশাসনের কাছে খবর এলে তাৎক্ষনিক অভিযান চালান সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শফিকুল ইসলাম। অভিযানের সময় তার কাছ থেকে ১টি ওজন মাপার মেশিন, ১টি ল্যাপটপ, ১টি এনালাইজার মেশিন, ভুয়া কোম্পানির ১ কার্টুন ঔষধ, সিরিঞ্জ ও ১টি পেনড্রাইভ উদ্ধার করা হয়।

পরে ভুয়া চিকিৎসক প্রদীপ সরকারকে ১ হাজার টাকা জরিমানাসহ ৩ মাসের কারাদন্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত। উদ্ধার হওয়া ঔষধগুলো স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কাছে তদন্ত সাপেক্ষে ধ্বংস করার জন্য দেয়া হয়েছে। অভিযানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক অভিজিৎ পাল ও আজমিরীগঞ্জ থানা পুলিশের এসআই সাজেদুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ সদস্যরা সহযোগীতা করেন। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শফিকুল ইসলাম।