ঢাকাSunday , 11 December 2022
আজকের সর্বশেষ সবখবর

আজমিরীগঞ্জে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়নে ৩ দিনব্যাপী প্রশিক্ষণ শুরু

Link Copied!

আজমিরীগঞ্জে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়নে ৩ দিনব্যাপী প্রশিক্ষণ শুরু হয়েছে। রবিবার (১১ ডিসেম্বর) থেকে বিআরডিবি হলরুমে ইউরোপীয়ান ইউনিয়নের আর্থিক ও ক্রিশ্চিয়ান এইড’র কারিগরি সহযোগিতায় উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির সদস্যদের জন্য এ প্রশিক্ষণের আয়োজন করেছে ওয়েভ ফাউন্ডেশন।

আজমিরীগঞ্জ উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির চেয়ারপার্সন শেখ মোশাহিদ টেনু’র সভাপতিত্বে ও সাধরণ সম্পাদক মোঃ আল-আমিন’র সঞ্চালনায় ‘পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ায় সক্রিয় অংশগ্রহণ’ প্রকল্পের আওতায় মানবাধিকার, গণতন্ত্র, সুশাসন, নারীর ক্ষমতায়ন ও এডভোকেসি বিষয়ক এ প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বানিয়াচং উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির চেয়ারপার্সন ও বানিয়াচং প্রেসক্লাবের সভাপতি ইমদাদুল হোসেন খান।

প্রশিক্ষক হিসেবে ছিলেন আজমিরীগঞ্জ উপজেলা সমাজসেবা কর্মকর্তা আকরাম চৌধুরী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আলী, ওয়েভ ফাউন্ডেশনের সিলেট বিভাগীয় সমন্বয়কারী শাহজাহান মিয়া ও সহকারী বিভাগীয় সমন্বয়কারী জুবায়ের আহমেদ।

অংশগ্রহণকারীদের মধ্যে ছিলেন আজমিরীগঞ্জ উপজেলার এডভোকেসি নেটওয়ার্ক কমিটির ভাইস চেয়ারম্যান সুরঞ্জিত বৈদ্য ও সামছুন নাহার, সদস্য খোকন মিয়া, রিবা আক্তার, আঙ্গুর মিয়া, ফয়েজ আহমেদ, মুজিবুর রহমান, রুজেল আহমেদ, রনজিত রবিদাস, মুছা রবিদাস, ফরিদা বেগম, এমদাদুর রহমান, মোঃ জামিল, মোঃ কদ্দুছ খান, ঝুমকি আক্তার, আকলিমা আক্তার, বিশ্বজিৎ রায়, শেফা আক্তার, সালমা আক্তার, তোফাজ্জল আহমেদ অনিক, টিপু সুলতান এবং শিল্পী আচার্য।

প্রশিক্ষণার্থীদের মধ্যে সাংবাদিক, নারী, হিজরা, প্রতিবন্ধী ও দলিত জনগোষ্ঠীর প্রতিনিধিগণ ছিলেন। সোমবার ও মঙ্গলবার এ প্রশিক্ষণ চলবে।

প্রশিক্ষণে আজমিরীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুলতানা সালেহা সুমী, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কুহেলিকা সরকার, পল্লী উন্নয়ন কর্মকর্তা বিশ্বজিৎ দাশ প্রশিক্ষক হিসেবে থাকার কথা রয়েছে।